দেড় হাজার কোটি টাকার বাজেট ঘোষণা আনিসুল হকের


প্রকাশিত: ১১:৫৩ এএম, ২৯ জুলাই ২০১৫

প্রথম নির্বাচিত মেয়র হিসেবে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)-এর বাজেট ঘোষণা করলেন মেয়র আনিসুল হক। বুধবার ২০১৫-১৬ অর্থবছরের জন্য এক হাজার ৬শ` ১ কোটি ৯৫ লাখ টাকার বাজেট ঘোষণা করেন তিনি। একই সঙ্গে ২০১৪-১৫ অর্থবছরের সংশোধিত ৮শ` ৩ কোটি ১৯ লাখ টাকার বাজেটও অনুমোদন দেয়া হয়েছে।

সিটি কর্পোরেশনের উত্তরা কমিউনিটি সেন্টারে এ উপলক্ষে সাংবাদিক সম্মেলনের আয়োজন করে উত্তর সিটি কর্পোরেশন। গত অর্থবছরের বাজেট ছিলো ২ হাজার ৪১ কোটি ৮৭ লাখ টাকা। সে হিসেবে বাজেটের আকার কিছুটা কমালেন নতুন এই নগর পিতা।

নতুন বাজেটে বর্জ্য ব্যবস্থাপনা, গ্রিন ঢাকা, মশক নিধন ও সেবাখাতকে বিশেষ গুরুত্ব দেয়া হয়েছে।

মেয়র আনিসুল হক বলেন, আগামী বাজেটে সরকারি অনুদানের চেয়ে রাজস্ব আহরণের ওপর বিশেষ গুরুত্ব দেয়া হয়েছে। কোন হোল্ডিং ট্যাক্স বাড়ানো হবে না। তবে সমন্বয় করা হবে।

এ সময় অনুষ্ঠানে প্রধান নির্বাহী কর্মকর্তা বিএম এনামুল হক, সচিব আবু সাঈদ শেখ, প্রধান রাজস্ব কর্মকর্তা মো. মমতাজ উদ্দিন, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা ক্যাপ্টেন বিপন কুমার সাহা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল মাসুদ আহসান, এবং ডিএনসিসির বিভাগীয় প্রধান, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা ও ওয়ার্ড কাউন্সিলরররা উপস্থিত ছিলেন।

এসএ/আরএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।