জনস্রোতে সরকারকে ভাসিয়ে দিতে হবে : খসরু

জ্যেষ্ঠ প্রতিবেদক
জ্যেষ্ঠ প্রতিবেদক জ্যেষ্ঠ প্রতিবেদক
প্রকাশিত: ০৪:৫২ পিএম, ২৪ এপ্রিল ২০১৮
ফাইল ছবি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, দুর্নীতিবাজ স্বৈরাচার সরকারকে জনস্রোতে ভাসিয়ে দিতে হবে।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে ‘জিয়া নাগরিক সংসদ’ আয়োজিত ‘সমসাময়িক রাজনীতি ও আজকের প্রেক্ষাপট’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। আয়োজক সংগঠনের সভাপতি মাইন উদ্দীন মজুমদার এতে সভাপতিত্ব করেন।

খসরু বলেন, জোয়ার উঠেছে। এ জোয়ারের পানি কোনো বাঁধ দিয়ে বন্ধ করা যাবে না। এখানে কোনো বাঁধ ঠিকবে না, সব বাঁধ ভেঙে যাবে।

খালেদা জিয়া ছাড়া দেশে কোনো নির্বাচন হবে না উল্লেখ করে তিনি বলেন, গণতন্ত্রকে কারাগারে রাখলে নির্বাচন হবে কী করে? গণতন্ত্রকে অবরুদ্ধ রাখলে নির্বাচন কি করে হয়? সুতরাং গণতন্ত্রের মা ‘মাদার অফ ডেমোক্রেসি’ দেশনেত্রী বেগম খালেদা জিয়া ছাড়া দেশে কোনো নির্বাচন হবে না, হতে দেয়া হবে না, হতে পারবেও না।

তিনি বলেন, ধৈর্য্যের সব বাঁধ ভেঙে যাচ্ছে, বড় বাঁধে ফাটল দেখা দিয়েছে। আমরা এখন সবাই ঐক্যবদ্ধ। সবাই মিলে গণতন্ত্রের মাকে উদ্ধার করে লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির মাধ্যমে নির্বাচনে অংশ নিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করবো।

এ সময় দলের ভাইস চেয়ারম্যান মো. শাহজাহানকে দুদকে তলব করার সমালোচনা করেন সাবেক এ বানিজ্যমন্ত্রী।

তিনি বলেন, দুর্নীতি করে আওয়ামী লীগ, আর তলব করে বিএনপিকে। সেটার জন্য আমি একটি কথা বারবার বলি কেউ ইচ্ছে করলেই দুর্নীতি করতে পারবেন না। দুর্নীতি করতে চাইলেও আওয়ামী লীগ করতে হবে। দুর্নীতিকেও দলীয়করণ করা হয়েছে যেভাবে রাজনীতিকে দলীয়করণ করা হয়েছে।

সভায় অন্যদের মধ্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদীন ফারুক, ওয়াদুদ ভূঁইয়া, এনডিপি মহাসচিব মঞ্জুর হোসেন ঈসা প্রমুখ বক্তৃতা করেন।

কেএইচ/এএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।