জামায়াত সারা বিশ্বে বিভিন্ন নামে পরিচিত : সৈয়দ আশরাফ


প্রকাশিত: ১১:১৭ এএম, ২৯ সেপ্টেম্বর ২০১৪

জামায়াত মানবতার শত্রু, এরা সারা বিশ্বে বিভিন্ন নামে পরিচিত বলে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লি উন্নয়ন ও সমবায় মন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম। সোমবার জাতীয় প্রেসক্লাবে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সেলের উদ্যোগে ২০১৩ সালে বিএনপি-জামায়াতের তাণ্ডব নিয়ে নির্মিত ‘রক্তাক্ত বাংলাদেশ’ শীর্ষক ডিভিডির মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, জামায়াত মানবতার শত্রু। এরা সারা বিশ্বে বিভিন্ন নামে পরিচিত। এরা কোথাও আল কায়েদা, কোথাও তালেবান, কোথাও আইএস। জামায়াত ও তাদের দোসররা বিশ্বের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। তা আমাদের দেশে আসতে বেশি দেরি নেই। এদের হাত থেকে কেউই নিরাপদ নয়।

আশরাফ বলেন, আমরা চাই আর না চাই এ যুদ্ধ আমাদের ওপর আসবেই। এ যুদ্ধ আমাদের এগিয়ে নিয়ে যেতে হবে। এ যুদ্ধে আমাদের জয় লাভ করতে হবে।

জামায়াতের কড়া সমালোচনা করে তিনি বলেন, একাত্তরে আমরা জামায়াতের তাণ্ডব দেখেছি। আমাদের হিটলারের তাণ্ডব দেখার সুযোগ হয়নি। তবে এখন তা মর্মে মর্মে উপলব্ধি করছি।

মানবতার যুদ্ধে কেউই নিরপেক্ষ থাকতে পারে না মন্তব্য করে আশরাফ বলেন, আমরা কেউ নিরপেক্ষ না। আজকে সাংবাদিক, বুদ্ধিজীবী, আইনজীবী কেউই আসলে নিরপেক্ষ না। যারা নিজেদের নিরপেক্ষ বলেন তারা স্বীকার করতে চান না তারা কোন পক্ষের লোক।

মিডিয়া, ভিডিও চিত্র, লেখনি, যুক্তিতর্কের মাধ্যমে সন্ত্রাসী তাণ্ডবের বিরুদ্ধে মানুষকে উদ্বুদ্ধ করতে সবাইকে কাজ করার আহবান জানান তিনি।

অনুষ্ঠানে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদের সভাপতিত্বে আরও বক্তব্য দেন- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, ব্যারিস্টার তুরিন আফরোজ, সম রেজাউল করিম, রোকেয়া কবির।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।