‘ক্ষমতা পাকাপোক্ত করতে আন্দোলনে বাধা দিচ্ছে সরকার’

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:৩৭ পিএম, ৩০ মার্চ ২০১৮

ক্ষেতমজুর সমিতির কেন্দ্রীয় কমিটির সভায় সংগঠনের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, ৬৯’র গণঅভ্যুত্থান এবং সর্বশেষ এরশাদবিরোধী আন্দোলন শহর থেকে শুরু হয়ে গ্রামে ছড়িয়ে পড়েছিল। সুতরাং শহরাঞ্চলে আন্দোলন দমাতে পারলে ক্ষমতায় টিকে থাকা যাবে বলে সরকার মনে করছে।

তিনি বলেন, ক্ষমতা পাকাপোক্ত করতে শহরে, বিশেষত রাজধানীতে সর্বশক্তি নিয়োগ করে আন্দোলন সংগ্রাম তৈরিতে বাধা দিচ্ছে সরকার।

ক্ষেতমজুর সমিতির সভাপতি সোহেল আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সেলিম এসব কথা বলেন।

তিনি আরও বলেন, গ্রামাঞ্চলের ক্ষেতমজুরসহ মেহনতি-দরিদ্র মানুষের জাগরণের মধ্য দিয়েই লুটেরাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। লুটপাটতন্ত্র, সাম্রাজ্যবাদ, সাম্প্রদায়িকতা, গণতন্ত্রহীনতা- এই চার বিপদ থেকে দেশকে বাঁচাতে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান তিনি।

সভায় কেন্দ্রীয় কমিটির রিপোর্ট উত্থাপন করেন সংগঠনের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন রেজা। রিপোর্টের ওপর আলোচনা করেন সহ-সভাপতি মৃন্ময় মন্ডল, রফিকুল ইসলাম, সদস্য শাহাবুদ্দিন আহমদ, আনোয়ার হোসেন, মোজাহারুল হক প্রমুখ। সাংগঠনিক ও আন্দোলনগত রিপোর্ট উত্থাপন করেন সহ-সাধারণ সম্পাদক অর্ণব সরকার। শোক প্রস্তাব উত্থাপন ও অর্থ রিপোর্ট পেশ করেন করেন নির্বাহী কমিটির সদস্য আরিফুল ইসলাম নাদিম।

এফএইচএস/এনএফ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।