আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে উন্নয়ন হয় : শেখ হাসিনা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:১৯ পিএম, ০৭ মার্চ ২০১৮
ছবি-ফাইল

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই দেশের উন্নয়ন হচ্ছে। মানুষ স্বাধীনতার সুফল ভোগ করছে। আওয়ামী লীগের উন্নয়ন গ্রাম পর্যন্ত বিস্মৃত হয়েছে।

৭ মার্চ উপলক্ষে বুধবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় সভাপতি ও প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ থাকলে দেশের উন্নয়ন হয় কিন্তু তার পূর্বে যারা ক্ষমতায় ছিল- জেনারেল জিয়া, জেনারেল এরশাদ, খালেদা জিয়া, কই তাদের সময় তো দেশে এতো উন্নত হয়নি, কেন পারে নাই? একটাই কথা, তারা তো স্বাধীনতা ও উন্নয়নে বিশ্বাস করত না। তারা তো যুদ্ধাপরাধীদের নিয়েই রাষ্ট্র চালাতে চাইতো। যারা বাংলাদেশের স্বাধীনতাই চায়নি, তারা এদেশের উন্নতি করবে কেন? এজন্য তারা দেশের উন্নতি করতে যায়নি, নিজেদের উন্নতি করেছে। তাই ভাঙা স্যুটকেস জাদুর বাক্স আর ছেঁড়া গেঞ্জি থেকে ফ্রেঞ্চ সি-পোর্ট বের হতে দেখেছি। সাধারণ মানুষের ভাগ্যের কোনো উন্নতি হয়নি।

৪২ মিনিট ৪২ সেকেন্ডের একটানা বক্তৃতাকালে তিনি বাংলাদেশের স্বাধিকার থেকে স্বাধীনতা আন্দোলনের ইতিবৃত্ত, একাত্তরের মুক্তিযুদ্ধ, ১৯৭৫ সালে ১৫ আগস্ট থেকে শুরু করে জেলহত্যার ঘটনা, পরের বাংলাদেশের রাজনৈতিক ঘটনাপ্রবাহ তুলে ধরেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড শহর থেকে গ্রাম সর্বত্র সব শ্রেণি ও পেশার মানুষের কাছে প্রচারের জন্য দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

এমইউ/জেএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।