খালেদার স্বাস্থ্য পরীক্ষায় মেডিকেল টিম পাঠানোর দাবি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:২০ পিএম, ০৫ মার্চ ২০১৮
ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যের সার্বিক অবস্থা নিয়ে উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে তার জামিন প্রয়োজন বলে দাবি করেছেন ‘সচেতন চিকিৎসক সমাজ’। একই সঙ্গে প্রয়োজনে কারাগারে বন্দি খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার জন্য মেডিকেল টিম পাঠানোর ব্যবস্থা করার দাবিও জানান তারা।

সোমবার দুপুর ১২টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি হলে এক জরুরি সংবাদ সম্মেলনে এসব দাবি জানান ‘সচেতন চিকিৎসক সমাজ’।

সংবাদ সম্মেলনে বেগম খালেদা জিয়া মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক ডা. এ কে এম আজিজুল হক বলেন, প্রধানমন্ত্রী (শেখ হাসিনা) বলে বেড়াচ্ছেন, খালেদা জিয়া এতিমের টাকা মেরে খেয়েছেন। তিনি ও তার দল চিৎকার করে বললেও জনগণ তা বিশ্বাস করবে না। আপোষহীন নেত্রী মাত্র দু্ই কোটি টাকা তছরুপ করতে পারেন না।

তিনি বলেন, বর্তমান সরকারের আমলে হাজার হাজার কোটি টাকা লোপাট হয়েছে, তা অকোপেটে স্বীকার করেছেন অর্থমন্ত্রী। এ ব্যাপারে কোনো বক্তব্য নেই প্রধানমন্ত্রীর। বেগম জিয়াকে নির্বাচনের বাইরে রাখতেই সরকারি নীল নকশা বাস্তবায়ন করেছে আদালত।

আজিজুল হক বলেন, আমরা ভীষণ উদ্বিগ্ন, বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যগত কারণে। তার বয়স ৭৩ বছর। বিভিন্ন রোগে আক্রান্ত। বক্ষ্যব্যাধি, শ্বাসকষ্ট রোগে আক্রান্ত নেত্রীকে কারা কর্তৃপক্ষ স্যাঁতস্যাঁতে পরিবেশের কক্ষে রাখা হয়েছে। তার হাঁটুর সমস্যা ও হৃদরোগ জনিত সমস্যা রয়েছে। চিকিৎসকের পরামর্শে তার চলাফেরা করতে হয়।

তিনি আরও বলেন, আমরা দাবি জানাই, দ্রুত একটি বিশেষজ্ঞ মেডিকেল টিম পাঠিয়ে খালেদা জিয়ার শারীরিক পরীক্ষা নিরীক্ষা করা ও তার সুচিকিৎসা নিশ্চিত করার। স্বাস্থ্যগত দিক বিবেচনায় অবিলম্বের তার জামিন মঞ্জুর করা হোক।

সংবাদ সম্মেলনে ‘সচেতন চিকিৎসক সমাজ’ এর পক্ষে অধ্যাপক ডা. রফিকুল কবির লাবু, অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার, ডা. মোস্তাক আহমেদ, ডা. হারুন-উর রশিদ, ডা. শহিদুল আলম, ডা. গাজী আব্দুল হক, ডা. আবদুস সালাম ও ডা. জহিরুল ইসলাম শাকিল উপস্থিত ছিলেন।

জেইউ/আরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।