বিএনপি বিদেশিদের ওপর নির্ভরশীল : ওবায়দুল কাদের


প্রকাশিত: ০১:৫৪ পিএম, ২৭ সেপ্টেম্বর ২০১৪

আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি এখন বিদেশিদের ওপর নির্ভরশীল দলে পরিণত হয়ে পড়েছে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। শনিবার ধানমন্ডিস্থ বঙ্গবন্ধু ভবনের সামনে বাংলাদেশ আওয়ামী সাংস্কৃতিক ফোরাম আয়োজিত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র ৬৮তম জন্মদিন উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

তিনি বলেন, বিএনপি বার বার তাদের আন্দোলনে জনগণকে শরীক হবার আহবান জানালেও তাদের আহবানে জনগণ সাড়া দেয়নি। তাই এখন তারা আন্তর্জাতিক কুটনৈতিকদের কাছে ধর্ণা দিচ্ছে।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি এখন রাজনীতির চেয়ে আন্তর্জাতিক কুটনৈতিকদের উপর বেশি নির্ভর হয়ে পরেছে। তারা ইউরোপিয় ইউনিয়ন, জাতিসংঘ কিংবা বিদেশিদের ওপর নির্ভর করে মধ্যবর্তী নির্বাচনের যে স্বপ্ন দেখছে তা কখনই পূরণ হবে না।

বিএনপির আন্দোলন প্রসঙ্গে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বলেন, তারা কখনো রোজার ঈদের পরে, আবার কখনো কোরবানীর ঈদের পরে আন্দোলন করবে বলে ঘোষণা দেন। কিন্তু বিএনপি তো জনগণকে নিয়ে আন্দোলন করতে পারছে না। তাই একেক সময় একেক ঈদের কথা বলে।

ওবায়দুল কাদের বলেন, ঈদে ঘরমুখো মানুষ যাতে নির্বিঘ্নে বাড়িতে যাতায়াত করতে পারেন সে জন্য সারাদেশের সড়ক ও মহাসড়কে যানজট নিয়ন্ত্রণ এবং সংস্কার কাজের জন্য বিভিন্ন টিম তদারকি করছে। মহাসড়কের পাশে যাতে কোনো ধরনের পশুর হাট না বসে সে জন্যও কাজ চলছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।