বিএনপি রাজনীতির বিষবৃক্ষ : ইনু

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:০০ পিএম, ১৬ ফেব্রুয়ারি ২০১৮

বিএনপিকে বাংলাদেশের রাজনীতির বিষবৃক্ষ বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু। মুক্তিযুদ্ধে পরাজিত শক্তি প্রতিশোধ নিতেই বাংলাদেশের রাজনীতিতে এই বিষবৃক্ষ রোপণ করেছিল উল্লেখ করে তিনি বলেন, বিএনপি সামরিকতন্ত্র, রাজাকারতন্ত্র, পাকিস্তানপন্থী, সাম্প্রদায়িকতা, মৌলবাদ ও জঙ্গীবাদের সংমিশ্রণে গঠিত।

শুক্রবার বিকেলে কাজী আরেফ আহমেদের ১৯তম হত্যাবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। রাজধানীর শহীদ কর্নেল তাহের মিলনায়তনে জাসদ কেন্দ্রীয় কমিটি এ আলোচনাসভার আয়োজন করে।

শহীদ কাজী আরেফ আহমেদের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে ইনু বলেন, এই বিষবৃক্ষের অভিশাপ থেকে বাংলাদেশকে মুক্ত করতে শহীদ কাজী আরেফ আহমেদ ৭৫ পরবর্তীতে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির বৃহত্তর ঐক্যের তত্ত্ব নির্মাণে অগ্রণী ভূমিকা পালন করেছেন।

তিনি বলেন, খালেদা জিয়ার বিচার-সাজার পর আবার জামাতসহ ২০দল নিয়ে মাঠে নেমে বিএনপি প্রমাণ করেছে বিএনপি কখনোই বদলাবে না। বিএনপি সাম্প্রদায়িকতা-জঙ্গীবাদ-মৌলবাদ উৎপাদনের কারখানা। দেশে শান্তি-উন্নয়ন-গণতন্ত্র-সাংবিধানিক শাসনের ধারা বহাল রাখতে হলে রাজনীতি ও নির্বাচনের মাঠে বিএনপিকে পরাজিত করতে হবে, ক্ষমতার বাইরেও রাখতে হবে।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার, স্থায়ী কমিটির সদস্য মোশাররফ হোসেন, প্রফেসর ড. আনোয়ার হোসেন, সহ-সভাপতি আফরোজা হক রীনা, শফি উদ্দিন মোল্লা, শহীদুল ইসলাম, মোহর আলী চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক এড. হাবিবুর রহমান শওকত, নাদের চৌধুরী, নুরুল আখতার প্রমূখ।

এর আগে সকালে ঢাকায় মিরপুরের মাজার রোডে মুক্তিযোদ্ধা কবরস্থানে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও জাসদ নেতা কাজী আরেফ আহমেদের কবরে শ্রদ্ধাজ্ঞাপন করেন দলীয় নেতারা।

এ সময় ঢাকা মহানগর উত্তর জাসদ আয়োজিত সভায় তথ্যমন্ত্রী বলেন, খালেদা জিয়ার ভবিষ্যৎ আদালত নির্ধারণ করবে, বিএনপির নির্বাচনে অংশ নিতে কোনো বাধা নেই। কিন্তু বিএনপি সাজাপ্রাপ্ত খালেদা জিয়ার মুক্তির দাবিকে পূর্বশর্ত করে নির্বাচন থেকে সরে আসার ফন্দিফিকির ও পাঁয়তারা করছে।

তিনি বলেন, যুদ্ধাপরাধীদের নিয়েই বিএনপির যাত্রা শুরু এবং তারপর থেকে খালেদা বা বিএনপি কখনোই অপরাধীদের সঙ্গ ছাড়েনি। সে ধারাবাহিকতায় আদালতে প্রমাণিত অপরাধী খালেদার মুক্তির জন্য বিএনপির দাবিতে আশ্চর্যের কিছু নেই।

এইউএ/এমএমজেড/আইআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।