নিজ খরচে ব্যবসায়ীরা প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হয়েছেন : এফবিসিসিআই


প্রকাশিত: ০১:৩৪ পিএম, ২৪ সেপ্টেম্বর ২০১৪

প্রধানমন্ত্রীর নিউইয়র্ক সফরে অংশ নেওয়া ব্যবসায়ীরা নিজ খরচে সফর করছেন বলে জানিয়েছে ব্যবসায়ীদের সংগঠন এফবিসিসিআই। বুধবার সংগঠনটির মহাসচিব মীর শাহাবুদ্দিনের এক বিবৃতিতে এ কথা জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুক্তরাষ্ট্র সফরসঙ্গীদের খরচ সরকারি তহবিল থেকে প্রদান করা হয়েছে একটি রাজনৈতিক দলের পক্ষ থেকে এমন অভিযোগ উপলক্ষে এ বিবৃতি দেয় সংগঠনটি।

বিবৃতিতে বলা হয়, ব্যবসায়ী প্রতিনিধিদলের সদস্যবৃন্দ সম্পূর্ণ নিজ খরচে যুক্তরাষ্ট্র সফর করছেন। প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হলেও তাদের যাবতীয় খরচে সরকারের কোনো আর্থিক সম্পৃক্ততা নেই।

বিবৃতিতে বলা হয়, যুক্তরাষ্ট্র সফরের বিষয়ে সরকার কর্তৃক ইস্যুকৃত জিও-তেও ব্যবসায়ী প্রতিনিধিদলের সকলকে তাদের যাবতীয় ব্যয়ভার নিজস্ব তহবিল হতে বহনের নির্দেশনা দেওয়া হয়েছে।

বিবৃতিতে আরও বলা হয়, প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে এফবিসিসিআই প্রতিনিধিদলের মার্কিন যুক্তরাষ্ট্র সফরটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। সফরকালে মার্কিন যুক্তরাষ্ট্র বাংলাদেশি রফতানি পণ্যের শুল্ক ও কোটামুক্ত সুবিধা প্রদান এবং জিএসপি সুবিধা পুনঃআরোপের বিষয়ে জোরালো দাবি জানাবে বাংলাদেশ।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৮০ জন সঙ্গী নিয়ে জাতিসংঘের ৬৯তম সাধারণ অধিবেশনে যোগ দেওয়ার জন্য মার্কিন যুক্তরাষ্ট্র সফর করছেন। এর মধ্যে এফবিসিসিআই-এর সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমদের নেতৃত্বে ৭০ সদস্য বিশিষ্ট উচ্চ পর্যায়ের ব্যবসায়ী প্রতিনিধিদল অন্তর্ভুক্ত আছেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।