আমরা গ্রেফতারের ভয় পাই না : খালেদা জিয়া


প্রকাশিত: ১১:৫২ এএম, ২৩ সেপ্টেম্বর ২০১৪

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে বলেছেন, হাসিনা আমরা গ্রেফতারের ভয় পাই না। মঙ্গলবার ব্রাহ্মণবাড়িয়ার নিয়াজ মোহাম্মদ উচ্চ বিদ্যালয় মাঠে ২০ দলের সমাবেশে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগ সংবিধানের কথা অথচ নিজেরাই সংবিধান লঙ্গন করে চলছেন। সাত খুনের ঘটনা শেখ হাসিনা জানতেন। তার যোগসাযোস রয়েছে এবং র বের অতিরিক্ত মহাপরিচালক জিয়া জড়িত।

খালেদা জিয়া প্রশ্ন রেখে বলেন, আপনাদের কাছে জানতে চাই, দেশে কোনো নির্বাচন সরকার আছে? নাই। যারা ক্ষমতায় আছে তারা অবৈধ সরকার। তাদের কি আপনারা ভোট দিয়েছিলেন? এরা অবৈধ সরকার হয়ে কিভাবে সংসদে বসে লম্বা লম্বা কথা বলেন। আবার আইন পাস করেন। এরা সংবিধানের কথা বলে আর নিজেরাই সংবিধান লঙ্ঘন করে চলছেন।

তিনি বলেন, লুটপাট করার জন্য এই সরকার দেশের সার কারখানা বন্ধ করে বিদেশ থেকে সার আমদানি করে। এরা বিদ্যুত খাতে কোটি কোটি টাকা লুটপাট করছে। দুর্নীতির মাধ্যমে শেয়ার বাজার ও ব্যাংকিং খাত ধ্বংস করেছে।

এসময় তিনি বিভিন্ন ব্যাংকে কত টাকা লোপাট হয়েছে তার একটি চিত্র তুলে ধরেন।

জনগণের ভোটবিহীন নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় থেকে নতুন নতুন আইন পাশ করে সরকার নিজেই আইন লঙ্ঘন করছে বলেও মন্তব্য করেন বিএনপি চেয়ারপারসন।

সরকারকে উদ্দেশে খালেদা জিয়া বলেন, আপনারা যে খুন, গুম, লুটপাত, দুর্নীতি করেছেন তার তথ্য আমাদের কাছে আছে। এসব তথ্য ফাঁস হলে আর ক্ষমতায় টিকে থাকতে পারবেন না।

জামায়াত সম্পর্কে তিনি বলেন, জামায়াত বিএনপির সঙ্গে আছে তাই তাদের খারাপ বলা হয়। জামায়াত এক সময় আওয়ামী লীগের সঙ্গেই ছিল। তখন জামায়াত ছিল আওয়ামী লীগের বন্ধু। স্বাধীনতার স্বপক্ষের শক্তি। এই হলো তাদের অবস্থান।

বিএনপি চেয়ারপারসন বলেন, হাসিনা নিজেই বলেছেন তার দলের সবাই বিক্রি হতে পারে কিন্তু তিনি বিক্রি হন না। তাকে জিজ্ঞাসা করেন, এর আগে আপনি বহুবার বিক্রি হয়েছেন। ৮৬ সালে আমাদের সঙ্গে চুক্তি করেছিলেন এরশাদের নির্বাচনে যাবেন না। বলেছিলেন যারা নির্বাচনে যাবে তারা জাতীয় বেঈমান। কিন্তু এরশাদের সঙ্গে আঁতাত করে তারা নির্বাচনে গিয়েছিল। তিনি বিক্রিও হলেন জাতীয় বেঈমান খেতাবও পেলেন। জাতীয় বেঈমানদের কী বিশ্বাস করা যায়? যায় না।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।