ফখরুলসহ ৪৬ নেতা-কর্মীদের অভিযোগ গঠন শুনানি পিছিয়েছে


প্রকাশিত: ০৩:২৯ পিএম, ০২ জুলাই ২০১৫

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়সহ দলটির ৪৬ নেতা-কর্মীর বিরুদ্ধে গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের মামলায় অভিযোগ গঠনের শুনানি পিছিয়েছে। বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম আতাউল হক আসামিপক্ষের সময়ের আবেদনে শুনানির জন্য ২৮ সেপ্টেম্বর দিন ধার্য করেন।

মামলাটি হাইকোটে শুনানির অপেক্ষায় থাকা এবং কারাগার থেকে মির্জা ফখরুল ও গয়েশ্বরকে আদালতে হাজির না করায় আসামিপক্ষের আইনজীবী জয়নুল আবেদীন মেজবা অভিযোগ গঠন শুনানি পেছানোর সময়ের আবেদন করেন।

মামলার এজাহার থেকে জানা যায়, ২০১২ সালের ২৯ এপিল হরতাল চলাকালে আসামিরা প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনে ককটেল বিস্ফোরণ ও অগ্নিসংযোগের ঘটনা ঘটান। এ ঘটনায় তেজগাঁও থানার এসআই ইসমাইল মজুমদার বাদী হয়ে মামলাটি দায়ের করেন। ২০১৪ সালের ২৫ মে ডিবি উত্তরের পুলিশ পরিদর্শক নূরুল আমীন বিএনপি’র ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল, স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বরসহ ৪৬ নেতা-কর্মীদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন।

গত ৬ জানুয়ারি জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে মির্জা ফখরুলকে গ্রেফতার করে আইন-শৃঙ্খলা বাহিনী। এরপর থেকে তিনি কারাগারে আটক আছেন।

আরএস/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।