সোহরাওয়ার্দীতে সমাবেশের অনুমতি পায়নি বিএনপি

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:২৭ এএম, ০৬ নভেম্বর ২০১৭

‘বিপ্লব ও সংহতি’ দিবস উপলক্ষ্যে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি পায়নি বিএনপি। সোমবার দুপুরে দলটির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি জাগো নিউজকে এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, ৮ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ অনুমতির বিষয়ে চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভুইয়াকে নিয়ে আজ (সোমবার) ডিএমপিতে গিয়েছিলাম। ডিএমপি থেকে বলা হয়েছে, একই দিনে দুটি রাজনৈতিক দল সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি চেয়েছে। এছাড়া আগারগাঁওয়ে কমনওয়েলথ পার্লামেন্টারি অ্যাসোসিয়েশনের সম্মেলন চলছে। তাই নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে কোনো দলকেই সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি দেয়া হবে না।

সাবেক এ ছাত্রনেতা আরও জানান, ডিএমপি থেকে আমাদেরকে বলা হয়েছে, ৯ নভেম্বর সিপিএ সম্মেলন শেষ হলে বিএনপি যদি পুনরায় সমাবেশের অনুমতি চায় তাহলে বিষয়টি বিবেচনা করা হবে।

এছাড়া ৭ নভেম্বর বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে সংসদ ভবনের পাশে চন্দ্রিমা উদ্যানে জিয়াউর রহমানের সমাধিতে সীমিত সংখ্যক নেতাকর্মী নিয়ে শ্রদ্ধা জানাতে ডিএমপি থেকে বলা হয়েছে বলেও জানান শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি।

এমএম/এমএমজেড/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।