বিএনপি জোটে আবারো ভাঙনের গুঞ্জন

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৩:১১ এএম, ২০ সেপ্টেম্বর ২০১৪

বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট থেকে আরও ২টি দল বের হয়ে যাচ্ছে শনিবার। ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি ও ইসলামিক পার্টির মহাসচিবের নেতৃত্বে একটি অংশ সকাল ১১টায় রাজধানীর একটি হোটেলে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে জোট ছাড়ার ঘোষণা দেবেন বলে জানা গেছে।

এর আগে জোট থেকে বহিষ্কৃত শেখ শওকত হোসেন নিলুর নেতৃত্বাধীন ন্যাশনাল পিপলস পার্টি(এনপিপি) ও জোট ত্যাগী শেখ আনোয়ারুল হকের সঙ্গে এ দু’টি দল এবং জুবায়দা কাদের-আতিকুর রহমানের নেতৃত্বাধীন মুসলিম লীগ ও সেকেন্দার মনির নেতৃত্বাধীন লেবার পার্টি মিলে আলাদা একটি প্ল্যাটফরম হচ্ছে। নতুন এ প্ল্যাটফরমের নাম ‘ডেমোক্রেটিক ন্যাশনালিস্ট ফ্রন্ট’ বলে জানিয়েছেন-এ জোটের উদ্যোক্তা শেখ শওকত হোসেন নিলু।

বিএনপির নেতৃত্বাধীন জোটে অবমূল্যায়নসহ নানা কারণে এনডিপি ও ইসলামিক পার্টির মহাসচিবের অংশ বের হয়ে যাচ্ছে বলে জানা গেছে। তবে, নাম প্রকাশে অনিচ্ছুক জোটের শরিক আরেকটি দলের মহাসচিব জানিয়েছেন, ‘সরকারের কাছ থেকে আর্থিভাবে লাভবান হওয়ার লক্ষেই তারা নিজ দল ভেঙ্গে জোট ছেড়ে যাচ্ছেন। এ ধরনের প্রস্তাব তাদের মতো আরও একাধিক ছোট দলের কাছে ছিল বলে জানান তিনি।

এ ব্যাপারে এনডিপির মহাসচিব আলমগীর মজুমদারকে বার বার ফোন দিলেও তিনি তা রিসিভ করেননি। অন্যদিকে ইসলামিক পার্টির মহাসচিব আব্দুর রশিদ প্রধানের ফোন বন্ধ পাওয়া যায়।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।