খালেদাকে আসামির কাঠগড়ায় দাঁড় করাতেই হবে : তোফায়েল


প্রকাশিত: ০৯:১৭ এএম, ২৮ জুন ২০১৫

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, দুই বারের প্রধানমন্ত্রী ও সাবেক বিরোধী দলীয় নেতা বেগম খালেদা জিয়া ইফতার মাহফিলে মোনাজাতের পর বক্তব্য দেন কীভাবে? তিনি বলেন, একজন মানুষ কত নীচ ও হীন হলে এভাবে ইফতারের মোনাজাতের পর বক্তব্য দিতে পারেন।

খালেদা জিয়াকে খুনি উল্লেখ করে তোফায়েল আরো বলেন, যে মায়েদের হত্যা করেছেন, বোনদের হত্যা করেছেন, শিশুদের হত্যা করেছেন, হেলপার-চালকদের হত্যা করেছেন তিনি একজন খুনি, এই হত্যার জন্য খালেদা জিয়াকে আসামির কাঠগড়ায় দাঁড় করাতেই হবে।

রোববার সকালে জাতীয় সংসদে ২০১৫-২০১৬ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে একথা বলেন আওয়ামী লীগের এই উপদেষ্টা মণ্ডলীর সদস্য।

প্রসঙ্গত, শনিবার সন্ধ্যায় বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে রাজনৈতিক নেতৃবৃন্দ, বিদেশি কূটনীতিক ও বিশিষ্ট ব্যক্তিবর্গের সম্মানে জাতীয় পার্টি (কাজী জাফর) আয়োজিত ইফতার মাহফিলে অংশ নেন খালেদা জিয়া। এ সময় সরকারের বিরুদ্ধে দুর্নীতি আর লুটপাটের অভিযোগ এনে ‘দেশ ও জনগণকে রক্ষায়’ ছোট-বড় সব রাজনৈতিক দলকে একসঙ্গে বসার আহ্বান জানান তিনি।

এরপর গত ৫ জানুয়ারি নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি-জামায়াত জোটের টানা চলমান-অবরোধে পেট্রলবোমায় বাস ও ট্রাকে হামলা চালিয়ে মানুষ হত্যার প্রসঙ্গ উল্লেখ করে তোফায়েল বলেন, মায়ের কোলে নিষ্পাপ শিশুদের হত্যা করে শুধু আন্দোলনের নাম করে রাজনীতিতেও পরাজিত হয়ে গেছেন খালেদা।

তিনি রাজনীতিতে পরাজিত হয়ে কোর্টে গিয়ে আত্মসমর্পণ করে কীভাবে ঘরে ফিরে গেলেন? যা গোটা বিশ্ব অবাক বিস্ময়ে দেখলো বলেও উল্লেখ করেন মন্ত্রী। দেশীয় শিল্পের বিকাশে পণ্য আমদানিতে শুল্ক বাড়ানোর পরামর্শ দিয়ে মন্ত্রী বলেন, আমি যখন অর্থমন্ত্রী ছিলাম, মণ্ডের ওপর ডিউটি কমিয়ে, কাগজের ওপর ডিউটি বাড়িয়ে ছিলাম।

তৈরি পোশাকের উৎসে কর কমানোর অনুরোধ
তৈরি পোশাকের রফতানি মূল্যের ওপর আরোপিত উৎসে কর এক শতাংশ থেকে কমিয়ে সহনীয় হারে নির্ধারণের অনুরোধ জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমদ।

তোফায়েল আহমেদ বলেন, পোশাক শিল্পের এক পার্সেন্ট ট্যাক্স সহনীয় পর্যায়ে কমিয়ে আনা অনুরোধ করছি। এছাড়া মুরগীর খামার স্থাপনে কর অবকাশ সুবিধা দেওয়ারও অনুরোধ জানান তিনি।

এইচএস/বিএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।