বঙ্গবন্ধুর ভাষণ ইউনেস্কোর স্বীকৃতিতে আওয়ামী লীগের কর্মসূচি

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০২:৫৭ পিএম, ০১ নভেম্বর ২০১৭

জাতিসংঘ শিক্ষা, বিজ্ঞান ও সংস্কৃতি সংস্থা (ইউনেস্কো) কর্তৃক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ বিশ্ব ঐতিহ্যের দলিল (ওয়ার্ল্ডস ডকুমেন্টারি হেরিটেজ) হিসেবে স্বীকৃতি পাওয়ায় আওয়ামী লীগ সাত দিনের কর্মসূচি গ্রহণ করেছে।

বুধবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত সম্পাদকমণ্ডলীর জরুরি সভায় এ কর্মসূচি গ্রহণ করা হয়।

সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

দেশব্যাপী এ কর্মসূচি পালিত হবে। কর্মসূচির মধ্যে রয়েছে, ৩ নভেম্বর বঙ্গবন্ধু ভবনে জমায়েত এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ। ৪ নভেম্বর দেশব্যাপী বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ সম্প্রচার ও সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানে র‌্যালি। ৫ নভেম্বর সারাদেশের মসজিদ, মন্দির, গির্জা ও প্যাগোডায় বিশেষ দোয়া প্রার্থনা। ৬ নভেম্বর রাজধানী ঢাকা ব্যাতীত সারাদেশে আনন্দ শোভাযাত্রা (বিকালে)। ৭ নভেম্বর দেশব্যাপী আলোচনা সভা ও সেমিনারের আয়োজন। ৮ নভেম্বর সারাদেশে সাংষ্কৃতিক অনুষ্ঠানের আয়োজন। ৯ নভেম্বর দুপুর আড়াইটায় বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চ ভাষণের স্মৃতি-বিজড়িত সোহরাওয়ার্দী উদ্যানে (রেসকোর্স ময়দান) নাগরিক সমাবেশ।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ৩-৯ নভেম্বর পর্যন্ত আওয়ামী লীগ ঘোষিত সাত দিনব্যাপী কর্মসূচি সারাদেশের প্রতিটি জেলা, মহানগর, উপজেলা, থানা, পৌর, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে পালনের জন্য সহযোগী, ভ্রাতৃপ্রতিম সংগঠনসহ সর্বস্তরের জনগণের প্রতি বিনীত অনুরোধ জানিয়েছেন।

এফএইচএস/এএইচ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।