খালেদার যাত্রাপথের দু’পাশে নেতাকর্মীদের ঢল

মানিক মোহাম্মদ
মানিক মোহাম্মদ মানিক মোহাম্মদ , নিজস্ব প্রতিবেদক গাড়ি বহর থেকে
প্রকাশিত: ০৭:২৬ এএম, ২৯ অক্টোবর ২০১৭

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বর্তমানে রয়েছেন উখিয়ার পথে। শনিবার বেলা ১১টার দিকে গুলশানের বাসভবন থেকে যাত্রাশুরুর পর রাতে চট্টগ্রাম পৌঁছান বেগম জিয়া। চট্টগ্রাম সার্কিট হাউজে রাতে থেকে রোববার দুপুর সোয়া ১২টার দিকে কক্সবাজারের উদ্দেশে যাত্রা শুরু করেছেন তিনি।

এদিকে সাবেক এই প্রধানমন্ত্রীর যাত্রাপথের দু’পাশে অবস্থান নিয়ে তাকে স্বাগত জানাচ্ছেন দলটির অসংখ্য নেতাকর্মী। খালেদার সঙ্গে গাড়ি বহরে দলের শীর্ষ নেতা ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতারাও যুক্ত হয়েছেন।

রোববার খালেদার যাত্রা শুরুর পর দেখা গেছে, সার্কিট হাউজ থেকে আমানত শাহ সেতু পর্যন্ত রাস্তার দু’পাশে নেতাকর্মীদের ঢল। দলীয় নেতাকর্মীদের পাশাপাশি উৎসুক জনতাও খালেদা জিয়াকে দেখতে রাস্তার দু’পাশে জড়ো হয়েছেন।

রাস্তা দখল করে বিএনপি নেতাকর্মীদের অবস্থানের কারণে পথচারীরা দুর্ভোগে পড়েছেন। তারা পায়ে হেঁটেই তাদের গন্তব্যে যাচ্ছেন। আমানত শাহ সেতুর আগে দলের হাজারও নেতাকর্মীদের অবস্থানের কারণে প্রায় দু’ঘন্টা এই রুটে চলাচলকারী সব ধরনের যানবাহন বন্ধ রয়েছে।

গতকাল আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের খালেদার এই যাত্রার বিষয়ে প্রশ্ন রেখেছিলেন, তিনি কেন হেলিকপ্টারে যাননি?

খালেদা জিয়া দুপুর সোয়া ১২টায় সার্কিট হাউস বের হলেও সকাল ৯টা থেকেই রাস্তার দু’পাশে অসংখ্য নেতাকর্মী অবস্থান নেন। বিভিন্ন ব্যানার ফেস্টুন হাতে স্লোগানে স্লোগানে মুখরিত করে রাখেন এলাকা।

সন্ধ্যার মধ্যে কক্সবাজারে পৌঁছে সার্কিট হাউজে রাতে থাকবেন খালেদা জিয়া। আগামীকাল উখিয়াতে রোহিঙ্গা শিবির পরিদর্শন করবেন তিনি। সেখানে দলের পক্ষ থেকে ত্রাণ বিতরণও করবেন।

গতকালের যাত্রায় ফেনীর মহিপালের পর সন্ধ্যায় চট্টগ্রামের মিরসরাইয়েও হামলার মুখে পড়ে খালেদার গাড়িবহর। এই হামলার জন্য বিএনপিকেই দুষছেন আওয়ামী লীগের নেতারা। ওবায়দুল কাদের বলেছেন, বড় নিউজ সৃষ্টির জন্য বিএনপিই সুপরিকল্পিত নিজেদের গাড়িবহরে হামলা চালিয়েছে।

অন্যদিকে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, খালেদা জিয়ার জনপ্রিয়তায় কাণ্ডজ্ঞান হারিয়ে সরকার তার গাড়িবহরে হামলা চালিয়েছে।

এমএম/এনএফ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।