সাঈদীর ফাঁসি বহাল না থাকলে প্রতিরোধ : ইমরান এইচ


প্রকাশিত: ১১:২২ পিএম, ১৬ সেপ্টেম্বর ২০১৪

একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে জামায়াত নেতা মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর ফাঁসির রায় বহাল না থাকলে প্রতিরোধ গড়ে তোলার ঘোষণা দিয়েছেন গণজাগরণ মঞ্চের একাংশের মুখপাত্র ডা. ইমরান এইচ সরকার। মঙ্গলবার সন্ধ্যায় জাতীয় জাদুঘরের সামনে সাঈদীর সর্বোচ্চ শাস্তির দাবিতে আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বুধবার আপিল বিভাগে কুখ্যাত রাজাকার সাঈদীর চূড়ান্ত রায় ঘোষণা হওয়ার কথা রয়েছে। রায়ে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড না হলে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি ও দেশবাসীকে সঙ্গে নিয়ে গণজাগরণমঞ্চ প্রতিরোধ আন্দোলন গড়ে তুলবে।

প্রমঙ্গত, একাত্তরে মানবতাবিরোধী অপরাধের দায়ে জামায়াতে ইসলামীর নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদীর দণ্ডাদেশের রায়ের বিরুদ্ধে আসামি ও রাষ্ট্রপক্ষের করা আপিল দুটির রায় ঘোষণার জন্য আগামীকাল বুধবারের কার্যতালিকায় এসেছে।

এরআগে গত ১৬ এপ্রিল সাঈদীর দণ্ডাদেশের বিরুদ্ধে করা আপিলের রায় অপেক্ষমাণ (সিএভি-কেস অ্যায়োটিং ভারডিক্ট) রাখেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। পাঁচ মাস পর বিষয়টি আপিল বিভাগের কার্যতালিকায় এসেছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।