‘গায়ের জোরে নির্বাচন আর না’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৯:০০ এএম, ২৯ সেপ্টেম্বর ২০১৭

বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন বলেছেন, অবৈধ সরকার তার ক্ষমতাকে দীর্ঘস্থায়ী করার জন্য আবারও ভোটবিহীন গায়ের জোরে নির্বাচন করার পাঁয়তারা করছে। সরকারকে স্পষ্ট ভাষায় বলতে চাই ৫ জানুয়ারি মার্কা নির্বাচন আর গায়ের জোরে নির্বাচন বাংলার মাটিতে আর হবে না, হতে দেয়া হবে না।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের হলরুমে বাংলাদেশ কিন্ডারগার্টেন শিক্ষক সমিতি আয়োজিত ‘শিক্ষা ক্ষেত্রে কিন্ডারগার্টেন স্কুলের ভূমিকা’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দেশে নীরব দুর্ভিক্ষ চলছে দাবি করে খন্দকার মাহবুব হোসেন বলেন, চালের দাম ৭০ টাকা কেজি, যা এখন সাধারণ জনগণের ক্রয়ক্ষমতার মধ্যে নেই। এটা থেকে মুক্তি পেতে হলে আমাদের ঐক্যবদ্ধভাবে জাতীয়তাবাদী সরকার প্রতিষ্ঠিত করতে হবে। জেল-জুলুম মাথায় নিয়ে আমাদের সামনের দিনগুলোতে এগিয়ে যেতে হবে। কারণ এই সরকার জনগণের ভোটে নির্বাচিত নয়। তাদের উন্নয়ন সরকারি টেলিভিশন ছাড়া অন্য কোথাও দেখা যায় না।

তিনি বলেন, খুব শিগগিরই আমাদের নেত্রী বেগম খালেদা জিয়া সহায়ক সরকারের রূপরেখা দেবেন। আমরা আশা করি বর্তমান সরকার তাদের অবস্থান থেকে সরে আসবে। অন্যথায় দেশে যে পরিস্থিতির সৃষ্টি হবে তার দায়ভার সরকারকেই নিতে হবে।

আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম-মহাসচিব মুজিবুর রহমান সরোয়ার, শিক্ষক কর্মচারী ঐক্যজোটের চেয়ারম্যান অধ্যক্ষ সেলিম ভূঁইয়া, এনডিপির ভারপ্রাপ্ত মহাসচিব মঞ্জুর হোসেন ঈশা, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

এএস/এমএম/জেডএ/আরএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।