‘বিএনপি নির্বাচনে আসলে আ.লীগের অস্তিত্ব থাকবে না’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:৪৮ পিএম, ০৯ সেপ্টেম্বর ২০১৭

বিএনপি নির্বাচনে আসলে আওয়ামী লীগের অস্তিত্ব থাকবে না বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার বিকেলে রমনাস্থ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে বিএনপির ৩৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগ বিএনপিকে ভয় পাওয়ার কারণ- তারা জানে বিএনপি যদি রাজপথ এবং নির্বাচনে আসে তাহলে তাদের অস্তিত্ব থাকবে না।

দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, ফ্যাসিস্ট ও অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। নির্বাচন আদায় করে নিতে হবে। জনগণের শর্তে নির্বাচন হতে হবে।

তিনি বলেন, বিএনপিকে মানবনবন্ধন করতে দেয়া হয় না, কোনো কর্মসূচি পালন করতে দেয়া হয় না। কারণ আওয়ামী লীগ বিএনপিকে ভয় পায়। তারা জানে বিএনপি যদি রাজপথ এবং নির্বাচনে আসে তাহলে তাদের অস্তিত্ব থাকবে না।

রোহিঙ্গা ইস্যুতে বিএনপির নোংরা রাজনীতি করছে’ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের জবাবে তিনি বলেন, নোংরা রাজনীতি বিএনপি করছে না। বিএনপি উদারপন্থী একটি রাজনৈতিক দল। এ দলে সাম্প্রদায়িকতার লেশমাত্র নেই। বরং আওয়ামী লীগ দেশ স্বাধীনের পর থেকেই নোংরা রাজনীতি শুরু করেছে। বিশেষ ক্ষমতা আইন, সংবাদপত্রে স্বাধীনতা হরণ, জরুরি আইন জারি করেছে আওয়ামী লীগ।

তিনি বলেন, বিএনপির মানবতার পক্ষে কথা বলছে। লজ্জা হয় আজকে যখন আমাদের সরকার রোহিঙ্গা ইস্যুতে টনক নড়ছে না। তখন যুক্তরাষ্ট্র থেকে বিবৃতি দেয়, ইন্দোনেশিয়ার পররাষ্ট্রমন্ত্রী ও তুরস্ক থেকে ফার্স্ট লেডি বাংলাদেশে আসেন।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, আবদুল মঈন খান, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, সেলিমা রহমান, শামসুজ্জামান দুদু, ডা. এজেডএম জাহিদ হোসেন, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, শিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যাপক ড. এ বি এম ওবায়দুল ইসলাম, যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব, স্বেচ্ছা সেবকদলের সাধারণ সম্পাদক আবদুল কাদির ভুইয়া জুয়েল, ছাত্রদল সভাপতি রাজিব আহসান, সাধারণ সম্পাদক আকরামুল হাসান প্রমুখ।

এমএম/এএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।