রোহিঙ্গা ইস্যুতে বিএনপির অবস্থানের সমালোচনায় ওয়ার্কার্স পার্টি

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৪:০৪ পিএম, ০৮ সেপ্টেম্বর ২০১৭

রোহিঙ্গা প্রশ্নে বিএনপি ও ২০ দলের অবস্থানের সমালোচনা করে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি বলেছে, এ ক্ষেত্রে যখন জাতীয় ঐকমত্যের প্রয়োজন সেখানে বিএনপি, ২০ দল পরিস্থিতির সুযোগ নেয়ার চেষ্টা করছে। অথচ জেনারেল জিয়া ও বিএনপি সরকারের আমলেই তাদের অদূরদর্শী ও ষড়যন্ত্রমূলক তৎপরতায় বাংলাদেশকে এই পরিস্থিতির সম্মুখীন হতে হয়েছে এবং এখনও বাংলাদেশকে ঘিরে সেই ষড়যন্ত্র অব্যাহত আছে।

শুক্রবার রোহিঙ্গা পরিস্থিতি সম্পর্কে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর গৃহীত প্রস্তাবে এসব কথা বলা হয়েছে। পার্টির সভাপতি রাশেদ খান মেননের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এই প্রস্তাব গৃহীত হয়।

এতে বলা হয়, রোহিঙ্গা পরিস্থিতি নিয়ে বাংলাদেশ যাতে আঞ্চলিক ষড়যন্ত্রের শিকার না হয় সে ব্যাপারে দৃঢ়ভাবে সতর্ক থাকতে হবে। বাংলাদেশ সরকার সর্বোচ্চ মানবিক বিবেচনায় রোহিঙ্গা শরণার্থীদের জন্য আশ্রয় ও সাহায্যের ব্যবস্থা করেছে। কিন্তু এ সমস্যার শান্তিপূর্ণ সমাধান ও রোহিঙ্গা শরণার্থীদের সে দেশে ফেরত নিয়ে যাওয়া ছাড়া কোনো বিকল্প নেই।

ওয়ার্কার্স পার্টির প্রস্তাবে মিয়ানমার সরকার কর্তৃক পরিচালিত গণহত্যা বন্ধ করা, রোহিঙ্গাদের নিরাপদে দেশে ফিরে যাওয়ার ব্যবস্থা করার জন্য মিয়ানমার সরকারের উপর চাপ সৃষ্টি করতে ভারত, চীনসহ জাতিসংঘকে যথার্থ উদ্যোগ নেয়ার আহ্বান জানানো হয়।

সভায় দেশের সর্বশেষ পরিস্থিতি নিয়ে আলোচনা করেন পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, পলিট ব্যুরোর সদস্য নুরুল হাসান, ড. সুশান্ত দাস, আমিনুল ইসলাম গোলাপ, নুর আহমদ বকুল, হাজেরা সুলতানা ও মুস্তফা লুৎফুল্লাহ।

এফএইচএস/জেডএ/আইআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।