বিএনপির জঙ্গীবাদী রাজনীতি প্রত্যাখান করেছে মোদি : মতিয়া চৌধুরী


প্রকাশিত: ০৩:১১ পিএম, ০৮ জুন ২০১৫
ফাইল ছবি

কৃষিমন্ত্রী এবং আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী বলেছেন, ভারতের প্রধানমন্ত্রী মোদি বিএনপির ধ্বংস ও জঙ্গীবাদী রাজনীতি প্রত্যাখান করেছেন। বিএনপির রাজনীতি যেভাবে ভারতের প্রধানমন্ত্রীর কাছে প্রত্যাখাত হয়েছে সেভাবে বেগম খালেদা জিয়াও দেশের মানুষের কাছে প্রত্যাখাত হবেন।

সোমবার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে ঐতিহাসিক ছয়দফা দিবস উপলক্ষে ঢাকা মহানগর আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মতিয়া চৌধুরী বলেন, ১৯৭৪ সালে স্বাক্ষরিত মুজিব-ইন্দিরা চুক্তিকে ভারত-বিরোধী বিএনপি গোলামীর চুক্তি এবং দেশের পররাষ্ট্র নীতিকে নতজানু পররাষ্ট্র নীতি হিসেবে আখ্যায়িত করেছিল। বিএনপি এ চুক্তি যে দাসত্বের চুক্তি ছিল না তা স্বীকার করেছে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে দেশ যে একটি পরিপূর্ণ মানচিত্র পেয়েছে তা অনুধাবন করতে পেরেছে।

ঢাকা মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ আজিজের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ।

তিনি বলেন, বিএনপি ভারত বিরোধী দল নয় ঘোষণার মধ্য দিয়ে তারা যে রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছে তা প্রমাণ হয়ে গেছে। এক সময় বিএনপি মুজিব-ইন্দিরা চুক্তিকে গোলামীর চুক্তি বলেছিল। আর তারা এখন এ চুক্তিকে স্বাগত জানিয়েছে। বিএনপি তাদের পশ্চিমা প্রভুদের সামর্থ্য সম্পর্কে জানতে পেরে এবং দেশের মানুষ তাদের সাথে নেই বুঝতে পেরে ভারতের আনুকূল্য লাভে তৎপর হয়েছে।

ঢাকা মহানগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক আব্দুল হক সবুজের পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী এবং ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, উপ-প্রচার সম্পাদক অসীম কুমার উকিল।

সভায় অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন- ঢাকা মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ফয়েজ উদ্দিন মিয়া, মুকুল চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক আওলাদ হোসেন ও সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ।

আরএস/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।