প্রধানমন্ত্রী বিরোধী দলেরও নেতা : জিয়াউদ্দিন


প্রকাশিত: ০৮:৪৪ এএম, ১১ সেপ্টেম্বর ২০১৪

সংসদীয় গণতন্ত্রে প্রধানমন্ত্রী হচ্ছেন সংসদ নেতা ও একই সাথে তিনি বিরোধী দলেরও নেতা বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির (জাপা) মহাসচিব জিয়াউদ্দিন আহম্মেদ। বৃহস্পতিবার দুপুরে রাজধানীর বনানীতে এরশাদের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, সংসদীয় গণতন্ত্রে বিরোধী দল হচ্ছে শ্যাডো গভর্নমেন্ট (ছায়া সরকার)। আর প্রধানমন্ত্রী হচ্ছেন সংসদ নেতা। তিনি বিরোধী দলেরও নেতা। সে কারণে, প্রধানমন্ত্রীর সঙ্গে কথাতো বলতেই হবে। কিন্তু কেউ নালিশ করতে যাননি।

হঠাৎ করে দলের দুই সভাপতিমণ্ডলী সদস্যে অব্যাহতি সম্পর্কে জিয়াউদ্দিন আহম্মেদ বলেন, দলের গঠনতন্ত্রের ৩৯ ধারা বলে তিনি (চেয়ারম্যান) যে কারো বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারেন। শৃঙ্খলা ভঙ্গের কিছু হলে চেয়ারম্যান তা বরদাশত করবেন না। এই দুই নেতার কিছু বক্তব্য চেয়ারম্যানের গোচরে এসেছে। তা দেখে তিনি সেই অনুযায়ী ব্যবস্থা নিয়েছেন।

জিয়াউদ্দিন আরও বলেন, জাপায় কোন বিভক্তি নেই। চেয়ারম্যানের নেতৃত্ব মেনেই সবাই কাজ করছে। যে নদীর গর্জন বেশি, সে নদীর ঢেউ তো উপচে পড়বেই। জাপা একটি ভায়াব্রেন্ট দল।

সম্প্রতি মন্ত্রীসভা থেকে জাপার তিন সদস্যের পদত্যাগ ও সংসদে বিরোধী দলের উপনেতা নির্বাচন নিয়ে যে সংকট চলছে, সে বিষয়ে দলীয় অবস্থান তুলে ধরতেই এ সংবাদ সম্মেলন ডাকা হয়।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।