বিএনপিও অবৈধ হতে পারে : হাছান মাহমুদ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:১৩ এএম, ০৯ আগস্ট ২০১৭

বিএনপির উদ্দেশ্যে অাওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, ষোড়শ সংশোধনী নিয়ে লাফালাফি না করে পঞ্চম সংশোধনীর দিকে তাকান। ২০০৫ সালে হাইকোর্ট পঞ্চম সংশোধনীর বিষয়ে যে রায় দিয়েছেন তাতে বলা হয়েছে, সামরিক সরকারের সকল কার্যক্রমই অবৈধ। ওই রায় অনুযায়ী বিএনপিও অবৈধ হতে পারে।

বুধবার (৯ আগস্ট) সকালে ধানমন্ডিতে অনুষ্ঠিত অাওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা উপ-কমিটির বৈঠক শেষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

এক প্রশ্নের জবাবে হাছান মাহমুদ বলেন, ষোড়শ সংশোধনী নিয়ে সমালোচনা করার অধিকার সবারই অাছে। তবে বিএনপির এত খুশি হওয়ার কোনো কারণ দেখি না। তাদের বলব, অাপনারা পঞ্চম সংশোধনীর দিকে তাকান।

‘সাংবাদিকদের ওয়েজ বোর্ডের দরকার নেই’ -অর্থমন্ত্রীর এমন বক্তব্য সম্পর্কে জানতে চাইলে আওয়ামী লীগের এ মুখপাত্র বলেন, এটা ওনার নিজস্ব বক্তব্য হতে পারে। তবে অামি বলব, অাওয়ামী লীগ মিডিয়া বান্ধব রাজনৈতিক দল। অামরা মিডিয়ার স্বাধীনতা দিয়েছি। অাওয়ামী লীগই প্রথম বেসরকারি টেলিভিশনের অনুমোদন দিয়েছে। যার ধারাবাহিকতায় অাজ এতগুলো টেলিভিশন। এ ছাড়া অনলাইন পত্রিকাও এখন অনেক হয়েছে। তারাও স্বাধীনভাবে কাজ করছে।

অন্য এক প্রশ্নের জবাবে তিনি বলেন, খালেদা জিয়া কার সঙ্গে বসেন, কী কী করেন সব তথ্য সরকারের কাছে অাছে।

অাগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে অাওয়ামী লীগ সিরিজ সেমিনারের কর্মসূচি নিয়েছে। সেপ্টেম্বর থেকে এসব কর্মসূচি পালন করা হবে বলেও জানান তিনি।

হাছান মামুদ বলেন, জানুয়ারিতে (২০১৮) অামরা নির্বাচনী ইয়ারে প্রবেশ করব। তাই অাগে থেকেই প্রস্তুতি নিচ্ছি। ডিজিটাল নির্বাচনী প্রচার প্রচারণা কীভাবে চালানো যায় এ জন্য ৬ সদস্যের একটি সাব কমিটি গঠন করা হয়েছে।

অাওয়ামী লীগ নেতা ও সরকারের বিরুদ্ধে বিএনপির প্রচার প্রচারণার জবাবও ডিজিটাল পদ্ধতিতে দেয়া হবে বলে জানান তিনি।

এফএইচএস/আরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।