সরকারের অত্যাচারের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে : ফখরুল


প্রকাশিত: ০৮:১৭ এএম, ০২ সেপ্টেম্বর ২০১৪

সরকার রাষ্ট্রীয় বাহিনী ব্যবহার করে `গুম-খুন-অপহরণের` মাধ্যমে বিএনপির আন্দোলনকে স্তব্ধ করতে চায়। আর তাই এই সরকারের `অত্যাচারের` বিরুদ্ধে সোচ্চার হয়ে রুখে দাঁড়াতে হবে বলে জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
 
মঙ্গলবার রাজধানীর নয়াপল্টনে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের `গুম-খুনের` প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে এ কথা বলেন তিনি।

জাতিসংঘের সাধারণ পরিষদ ঘোষিত `আন্তর্জাতিক গুম প্রতিরোধ` দিবসের দিন ৩০ আগস্ট এই মানববন্ধন কর্মসূচি পালনের কথা থাকলেও পুলিশের অনুমতি না পাওয়ায় আজ মঙ্গলবার এই কর্মসূচি পালন করেন তারা।
 
মানববন্ধনে মির্জা ফখরুল বলেন, আজকে সারাদেশে খুন-গুমের কারণে সাধারণ মানুষ আতঙ্কগ্রস্ত হয়ে পড়েছে। তাই নিরবে প্রতিবাদ করে লাভ হবে না।
 
গণতন্ত্র `হত্যা করে` সরকার ক্ষমতায় টিকে থাকতে চাইছে -উল্লেখ করে তিনি বলেন, এজন্য তারা সাধারণ মানুষের ওপর নির্যাতন বাড়িয়ে দিয়েছে। কিন্তু আজকের এই মানববন্ধনে সাধারণ মানুষের উপস্থিতিতে প্রমাণ হয়েছে তারা এসব সহ্য করবে না।
 
তিনি বলেন, এজন্য আন্দোলনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠার পর গুম হওয়াদের মধ্যে জীবিতদের খুঁজে বের করে তাদের স্বজনদের কাছে ফিরিয়ে দেয়া হবে।
 
এ সময় ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক মির্জা আব্বাস বলেন, শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে গুম-খুনের অবসান ঘটানো হবে।
 
বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মাহবুবুর রহমান, এম কে আনোয়ার, মঈন খান, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, সেলিমা রহমান, ঢাকা মহানগর  বিএনপির আহ্বায়ক সাদেক হোসেন খোকা, বিএনপির যুগ্ম মহাসচিব সালাউদ্দিন আহমেদ, রুহুল কবির রিজভী, ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব হাবিব-উন-নবী সোহেলসহ নেতারা বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মানববন্ধনে অংশ নেন।

এদিকে এই কর্মসূচি ঘিরে সকাল থেকেই নয়াপল্টন সড়কের বিভিন্ন মোড়ে ব্যাপক সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।