সারাদেশে বিএনপির বিক্ষোভ বৃহস্পতিবার


প্রকাশিত: ০৭:২০ এএম, ২৪ মে ২০১৭

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কার্যালয়ে পুলিশি তল্লাশির প্রতিবাদে সোহরাওয়ার্দী উদ্যানে জনসভার অনুমতি না পেয়ে  বৃহস্পতিবার সারাদেশে বিক্ষোভ সমাবেশের ঘোষণা দিয়েছে বিএনপি।

বৃহস্পতিবার দেশের সব জেলা ও মহানগর এবং রাজধানী ঢাকার প্রতিটি থানায় এ সমাবেশ অনুষ্ঠিত হবে।

বুধবার দুপুরে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী নয়াপল্টন কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন।

সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি চেয়ে সোমবার ডিএমপি কমিশনার ও গণপূর্ত অধিদফতরকে চিঠি দিয়েছিল বিএনপি। মঙ্গলবার দিনভর দলটির নেতারা জনসভার অনুমতি পাওয়ার অপেক্ষায় ছিলেন। এদিন সকালে দলের কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরীর নেতৃত্বে একটি প্রতিনিধিদল পুলিশ কর্মকর্তাদের সঙ্গে দেখা করেন। কিন্তু প্রতিনিধিদলকে কিছু জানানো হয়নি। এরপর পুলিশের পক্ষ থেকে বলা হয়, বুধবার সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের সমাবেশ আছে।

গত শনিবার সকালে গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে হঠাৎ করে তল্লাশি চালায় পুলিশ। পরদিন বিএনপির স্থায়ী কমিটির সভায় ওই তল্লাশির প্রতিবাদে বুধবার সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করার সিদ্ধান্ত হয়।

এমএম/এআরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।