সমাবেশের অনুমতি দেবে সরকার, আশা ফখরুলের


প্রকাশিত: ০৫:৫০ পিএম, ২২ মে ২০১৭

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশানের রাজনৈতিক কার্যালয়ে পুলিশি তল্লাশির প্রতিবাদে বুধবার সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের ডাক দিয়েছে বিএনপি। সরকার বিএনপিকে এ জনসভা করতে দেবে বলে আশা করছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার গণমাধ্যমকর্মীদের সঙ্গে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির নতুন কমিটির মতবিনিময় সভায় বিএনপি মহাসচিব এ আশাবাদ ব্যক্ত করেন।

মির্জা ফখরুল বলেন, ‘আমরা আশা করব সরকারের শুভবুদ্ধির উদয় হবে। আমাদেরকে জনসভা করার সুযোগ দেবে।’

গত এক বছরে সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপি সমাবেশ ডেকেও অন্তত দুইবার পিছিয়ে আসতে বাধ্য হয় অনুমতি না পাওয়ায়। একে সরকারের অগণতান্ত্রিক সিদ্ধান্ত হিসেবে দেখছে দলটি।

বর্তমান সরকারের আমলটাই বাংলাদেশের জন্য সবচেয়ে খারাপ সময় দাবি করে ফখরুল বলেন, ‘একটা খারাপ সময় যাচ্ছে। বাংলাদেশের জন্য এটা সবচেয়ে খারাপ সময়। এখানে গণতন্ত্রের মুখোশ পরে একদলীয় শাসন, শুধু তাই নয় একব্যক্তির শাসন চলছে।’

ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাবিব উন নবী খান সোহেলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু, চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত শনিবার খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে তল্লাশি চালায় পুলিশ।

এমএম/জেডএ/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।