রাজনীতি করার শখ মিটে গেছে কবরীর


প্রকাশিত: ০৬:৩৭ এএম, ০৮ মে ২০১৫

সাবেক সংসদ সদস্য সারাহ বেগম কবরী বলেছেন, মানুষের সেবা করার জন্য রাজনীতিতে এসেছিলাম। কিন্তু যে যুদ্ধ করে এখানে কাজ করতে হয় তাতে রাজনীতি করার শখ আমার মিটে গেছে। এখানে এসে কতভাবে যে হয়রানি হতে হয়েছে আমাকে তা বর্ণনাতীত।

তিনি বলেন, পার্লামেন্ট সদস্যদের স্বাধীনভাবে কথা বলার কোনো অধিকারই নেই। তারা কোনো সমালোচনা করতে পারেন না। সংসদে শুধু একটাই শুনতে হয় হ্যাঁ জয়যুক্ত হয়েছে। না কখনো জয়যুক্ত হয় না।

বৃহস্পতিবার রাজধানীর সিরড্যাপ মিলনায়তনে থ্যালাসেমিয়া দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

কবরী বলেন, রাজনীতিতে এসে যে হয়রানির শিকার হয়েছি, তা কখনো ভুলে যাওয়ার নয়। একজন মানুষের পারিবারিক, সামাজিক নানা ক্ষেত্রে যুদ্ধ করতে হয়। রাজনীতিতে ভয়াবহ যুদ্ধ করে টিকে থাকতে হয়। যারা এই যুদ্ধ করে জিততে পারবেন তারাই টিকে থাকেন।

তিনি আরও বলেন, সংসদে বাজেট দিয়ে বিভিন্ন উন্নয়ন কাজের প্রকল্পে বরাদ্দ দেওয়া হয়। এটা কীভাবে ব্যয় হয়, আদৌ কতটুকু ব্যয় হয় এর কোনো হিসাব নেই, কোনো সিস্টেম নেই। রাজনৈতিক ফেউ আছে যারা টাকা আত্মসাৎ করে। উন্নতি করতে হলে এই ফেউদের বাদ দিতে হবে।

এআরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।