যশোরে কোন্দলমুক্ত রাজনীতির নির্দেশ


প্রকাশিত: ০২:২৫ পিএম, ২৪ এপ্রিল ২০১৭

যশোর জেলা আওয়ামী লীগের অভ্যন্তরে দলীয় কোন্দল নিরসনের নির্দেশ দিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সোমবার বিকেলে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডি রাজনৈতিক কার্যালয়ে যশোর জেলার নেতাদের সঙ্গে বৈঠকে তিনি এ নির্দেশ দেন।

বৈঠকে যশোর জেলার নেতাদের কাছ থেকে কোন্দলের কারণ জানতে চান ওবায়দুল কাদের। পরে নেতারা একে একে তাদের বক্তব্য তুলে ধরেন। সাধারণ সম্পাদকের উপস্থিতিতে জেলার নেতারা একে অপরকে দোষারোপ করেও বক্তব্য রাখেন।

বৈঠকে যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলনের বিরুদ্ধে অভিযোগ করেন সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার। তিনি বলেন, ‘সভাপতি আলাদা গ্রুপ নিয়ে চলেন। আলাদা আলাদা সভা করেন।’

এমন অভিযোগের প্রেক্ষিতে সভাপতি শহিদুল ইসলাম মিলন বলেন, ‘আপনাকে নিয়ে সভা করেলে তো মারামারি করেন।’

এক পর্যায়ে ওবায়দুল কাদের বলেন, ‘দোষারোপ না করে যশোর জেলার রাজনীতিকে সবাই মিলে কোন্দলমুক্ত করতে হবে। ঐক্যবদ্ধ হয়ে সকলকে কাজ করতে হবে। সংগঠনকে এগিয়ে নিতে হবে।’

তিনি আরও বলেন, ‘যশোর জেলার রাজনীতি গ্রুপিং মুক্ত করতে হবে। যশোর জেলার ঐতিহ্য ফিরিয়ে আনতে হবে। যশোরের রাজনীতিতে ঐক্যবদ্ধ হয়ে নৌকার বিজয় নিশ্চিত করতে হবে।’

এ সময় যশোর জেলায় যে সব থানায় সম্মেলন হয়নি বা সম্মেলন হলেও পূর্ণাঙ্গ কমিটি হয়নি, সে সব জায়গায় দ্রুত তা শেষ করতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন ওবায়দুল কাদের।

এছাড়া বৈঠকে নেতাকর্মীদের তথ্য মতে, যশোর জেলায় ৯টি থানা কোন্দলপূর্ণ উল্লেখ করে আগামী ৭ ও ৮ মে সংশ্লিষ্ট নেতাদের ঢাকায় ডাকা হয়েছে। একই সঙ্গে  জেলার ঝিকরগাছা, শার্শা, চৌগাছা, কেশবপুর থানার নেতাদের সঙ্গে ৭ মে এবং সদর, পৌরসভা অভয়নগর, মনিরামপুর ও বাঘারপাড়া থানার নেতাদের সঙ্গে ৮ মে বৈঠকের তারিখ নির্ধারণ করেন তিনি।

বৈঠক সম্পর্কে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, নির্বাচনের আগে সবাইকে ঐক্যবদ্ধ থাকার নির্দেশ দেয়া হয়েছে।

এছাড়া খুলনা বিভাগের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, সবাইকে ঐক্যবদ্ধভাবে থাকার নির্দেশ দেয়া হয়েছে। যে সব উপজেলা, থানা এবং ইউনিয়নের কমিটি হয়নি, সম্মেলনের মাধ্যমে তা করার নির্দেশও দেয়া হয়েছে।

এইউএ/আরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।