প্রধানমন্ত্রীকে জবাবদিহি করতেই হবে : দুদু


প্রকাশিত: ০৭:২৯ এএম, ১৬ এপ্রিল ২০১৭
ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, নিখোঁজ ইলিয়াস আলীকে ফিরিয়ে দিতেই হবে। অন্যথায় আপনাকে চরম মূল্যে ক্ষতিপূরণ দিতে হবে। আপনাকে এর জন্য জবাবদিহি করতেই হবে।

সোমবার দুপুরে ঢাকা রিপোর্টাস ইউনিটিতে বিএনপি নেতা এম ইলিয়াস আলী নিখোঁজের পাঁচ বছর অতিবাহিত হওয়ার প্রতিবাদে এবং অবিলম্বে তাকে ফিরিয়ে দেয়ার দাবিতে প্রতিবাদী যুব সমাবেশে তিনি এসব কথা বলেন।

দুদু বলেন, আপনি (প্রধানমন্ত্রী) কাঠগড়ায় দাঁড়ানোর প্রস্তুতি নেন। এটা হবেই। বাংলাদেশ সত্য হলে, স্বাধীনতা-গণতন্ত্র সত্য হলে, এটা হবেই। তবে এসব করতে হলে বিএনপিকে  রাষ্ট্র ক্ষমতায় বসতে হবে। এজন্য প্রয়োজন জাতীয় ঐক্যের। আমাদের দেশনেত্রী বলেছেন, জাতীয় ঐক্যের মাধ্যমে বিএনপিকে রাষ্ট্র ক্ষমতায় বসাতে হবে।

তিনি বলেন, বক্তব্য দেয়ার আগে ভেবেছিলাম পাকিস্তান আমলটা কেমন ছিল। তাদের ভূমিকার কারণে স্বাধীন বাংলাদেশ হলো। তখন কি এতো ছাত্রনেতাকে গুম করা হয়েছিল? মনে হচ্ছে আমরা বাতাসের সাথে যুদ্ধ করছি।

বিএনপি পরিবর্তনের জন্য নেতৃত্ব দেয় উল্লেখ করে দুদু বলেন, সরকার পরিবর্তনের নেতৃত্ব বিএনপি দিচ্ছে, দিবে। আমরা আইনের শাসন প্রতিষ্ঠার মাধ্যমে সে লক্ষ্যে পৌঁছে যাব।

তিনি বলেন, ২০১৪ সালের পর ভালো নির্বাচন হবে পাগলেও বিশ্বাস করবে না। শাহরিয়ার কবির, মুনতাসীর মামুন ও ওবায়দুল কাদের বিশ্বাস করতে পারেন। কিন্তু জনগণ বিশ্বাস করে না।

আইনের কাঠগড়ায় নিখোঁজদের স্বজনরা যখন আপনাকে (প্রধানমন্ত্রী) দাঁড় করাবেন, তখন কী করবেন?-বলেন সাবেক এই ছাত্রদল নেতা।

বিএনপি নেতা আবু নাসের রহমতুল্লাহের সভাপতিত্বে প্রতিবাদী যুব সমাবেশে আরও বক্তব্য রাখেন, দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আহমদ আজম খান, যুগ্ম মহাসচিব মজিবুর রহমান সারোয়ার প্রমুখ।

এমএম/এসআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।