এসএমএস ও খোলা চিঠিতে ভোটের প্রার্থনা


প্রকাশিত: ০১:৪৯ পিএম, ২৬ এপ্রিল ২০১৫

সিটি নির্বাচনে শেষ দিনের প্রচারে কতনা আয়োজন প্রার্থীদের। প্রাণান্তকর প্রচারে প্রার্থীরা গতানুগতিক ধারার বাইরে গিয়ে সর্বাধিক সংখ্যক ভোটারের কাছে পৌঁছতে চাইছেন। তাই ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনে নানা মাধ্যম বেছে নিয়েছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। মোবাইল ফোনের ক্ষুদেবার্তা, স্থানীয় কেবল ব্যবসায়ীদের মাধ্যমে বিজ্ঞাপন প্রচারের পাশাপাশি রাজধানীর কিছু এলাকায় হকারদের মাধ্যমে সংবাদপত্রের সঙ্গে নির্বাচনী লিফলেটও গুঁজে দিচ্ছেন তারা। ছড়িয়ে দিচ্ছেন নানা বক্তব্য ও প্রতিশ্রুতিসমৃদ্ধ হ্যান্ডবিল। এছাড়া কয়েকটি এলাকার সংসদ সদস্যরাও নিজ দলসমর্থিত প্রার্থীদের পক্ষে হ্যান্ডবিল ছড়িয়েছেন। এলাকার ভোটারদের সঙ্গে কথা বলে এ তথ্য পাওয়া গেছে।

রোববার বিভিন্ন এলাকায় প্রার্থীদের এমন হ্যান্ডবিল পাওয়া গেছে। রাজধানীর শাহীনবাগ এলাকায় পত্রিকার সঙ্গে লিফলেট বিতরণ করেছেন মেয়র প্রার্থী মাহী বি চৌধুরি। লিফলেট দিয়েছেন আনিসুল হকও। দৈনিক পত্রিকার হকারদের মাধ্যমে তা এলাকাবাসীর মধ্যে বিতরণ করা হয়েছে। এছাড়া মেয়র প্রার্থী আনিসুল হক মোবাইল ফোনে এসএমএসও পাঠিয়েছেন। এদিকে, নির্বাচন কমিশনও ভোটারদের সর্তক ও ভোটাধিকার করার প্রয়োগে এসএমএস করে যাচ্ছে কয়েকদিন থেকেই।

উল্লেখ্য, তিন সিটি কর্পোরেশনে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ২৮ এপ্রিল মঙ্গলবার। বিধি অনুযায়ী ভোট গ্রহণের একদিন আগে থেকে সকল ধরণের প্রচার বন্ধ থাকে, সে অনুযায়ী আজ (রোববার) মধ্যরাত থেকে সকল প্রকার প্রচার চালানো বন্ধ হয়ে যাচ্ছে।

এসএ/আরএস/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।