খালেদা জিয়া রাজপথে লোক পাচ্ছে না : আমু


প্রকাশিত: ১০:১১ এএম, ২৬ আগস্ট ২০১৪

বেগম খালেদা জিয়া আন্দোলনে নামে মানুষ হত্যা করেছেন, যার কারণে এখন রাজপথে লোক পাচ্ছে না বলে মন্তব্য করেছন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। মঙ্গলবার মতিঝিল কৃষি ব্যাংক ভবনে বাংলাদেশ কৃষি ব্যাংক আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৩৯তম মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে এক আালোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আমু বলেন, বেগম জিয়া আবার নতুন করে আন্দোলনের ডাক দিয়েছেন। হত্যা, গুম, খুনের কারণে বেগম জিয়া রাজপথে লোক পাচ্ছে না। দেশের মানুষ শান্তি চায়। বেগম জিয়া ক্ষমতায় যেতে চায়। এ কারণে মানুষ রাস্তায় নামছেন না।

আমির হোসেন আমু বলেন, আাজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে শুধু রক্ত নয় তার সমগ্র শরীরে রক্ত লেগে আছে। তার হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। একবার তার পিতা-মাতা, ভাইকে হারিয়েছেন, তিনি ২১ আগষ্ট গ্রেনেড হামলা থেকে বেঁচে এসেছেন।

তিনি প্রশ্ন রেখে বলেন, যেকোনো হত্যার তদন্তে প্রথমে কি দেখা হয়। হত্যার মোটিভ দেখা হয়। বঙ্গবন্ধুর হত্যার মোটিভ ছিল ৭১-এর পরাজিত শত্রুদের পুনরুত্থান। মোশতাক-জিয়ার মাধ্যমে পাকিস্তানের ও বাংলাদেশের সাথে একটি কনফেডারেশন করতে চেয়েছিল। কিন্তু বঙ্গবন্ধু তা চাননি বলেই তাকে হত্যা করা হয়েছে।

তিনি বলেন, বঙ্গবন্ধু চেয়েছিলেন একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ। তার হত্যার পর সংবিধানে সাম্প্রদায়িকতা প্রবেশ করানো হয়েছে।

আমির হোসেন আমু বলেন, যে শক্তিগুলো সেদিন মরহুম জিয়াউর রহমানকে সমর্থন দিয়েছিল সেই শক্তিগুলো আজ বেগম জিয়াকে সমর্থন যুগিয়ে যাচ্ছে।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন কৃষি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. আবদুস সালাম। বিশেষ অতিথি ছিলেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান। বক্তব্য রাখেন- কৃষি ব্যাংকের সাবেক চেয়ারম্যান খোন্দকার খালেদ ইব্রাহিম, কৃষি ব্যাংক জাতীয় শোক দিবসের আহ্বায়ক ড. লিয়াকত হোসেন, কৃষি ব্যাংক অফিসার্স ঐক্য পরিষদের সাধারণ সম্পদক নুরুল আজাদ, বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক আমিনুল হক বাহার প্রমূখ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।