চুক্তি প্রকাশ করতে হবে : মওদুদ


প্রকাশিত: ০৮:৩৯ এএম, ০৮ এপ্রিল ২০১৭

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, চুক্তিতে কী কী বিষয় থাকছে তা প্রকাশ করতে হবে, গোপন করা যাবে না। চুক্তিতে কী আছে তা দেখার অধিকার ১৬ কোটি জনগণের রয়েছে।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। দেশের স্বার্থহানি হয় এমন কোনো চুক্তি বা সমঝোতায় স্বাক্ষর হলে দেশের জনগণ মেনে নেবে না বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

মওদুদ বলেন, সমঝোতা বা চুক্তির মধ্যে খুব বেশি তফাৎ নেই। বাংলাদেশের উচিত হবে না এমন কোনো চুক্তিতে সই করা যাতে বাংলাদেশের সামরিক বাহিনী দুর্বল হয়ে যায়।

দেশে গণতন্ত্র না থাকার কারণে জঙ্গিবাদের উত্থান হচ্ছে মন্তব্য করে মওদুদ বলেন, জঙ্গি দমনের নামে বিনা বিচারে সাধারণ মানুষকে হত্যা করা হচ্ছে।

নির্বাচন কমিশন তাদের গ্রহণযোগ্যতা হারিয়েছে উল্লেখ করে তিনি আরও বলেন, এই নির্বাচন কমিশন নিরপেক্ষ নয়। নির্বাচনে তারা নিরপেক্ষতা প্রমাণ করতে পারেনি। আগামী সংসদ নির্বাচন এই সিইসিকে দিয়ে সুষ্ঠুভাবে করা সম্ভব নয়।

এমএম/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।