প্রধানমন্ত্রীর উচিত বিরোধী দলগুলোর সঙ্গে আলোচনা করা : দুদু


প্রকাশিত: ০৮:৩০ এএম, ০২ এপ্রিল ২০১৭

আগামী ৭ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর প্রসঙ্গে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, ‘তিনি (প্রধানমন্ত্রী) কী চুক্তি করতে যাচ্ছেন সেটা জানার অধিকার দেশের প্রতিটি মানুষের রয়েছে। তার উচিত ছিল ভারত সফরের আগে দেশে বিরোধী দলগুলোর সঙ্গে আলাপ-আলোচনা করা।’

দুদু বলেন, ‘আগামী ৭ তারিখে প্রধানমন্ত্রী ভারত সফরে যাচ্ছেন। এই সফর নিয়ে দেশের মানুষ উদ্বেগের মধ্যে রয়েছে। আকাশে-বাতাসে একটি শব্দ উড়ে বেড়াচ্ছে আগামী ৭ তারিখের পর দেশের স্বাধীনতা থাকবে কি, থাকবে না’।

রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন আয়োজিত ‘গুম, খুন ও বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের প্রতিবাদে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রীকে আলোচনার আহ্বান জানিয়ে দুদু বলেন, সময় থাকতে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে আলোচনায় বসুন এবং দেশের চলমান গণতন্ত্রের সঙ্কটের সমাধান করুন।

আয়োজক সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য দেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, প্রশিক্ষণবিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেন গণশিক্ষাবিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূইয়া, সহ-তথ্যবিষয়ক সম্পাদক গাদের গণি চৌধুরী প্রমুখ।

এএস/জেডএ/বিএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।