রিজভীর উল্টা সুর


প্রকাশিত: ১২:১৬ পিএম, ২৭ মার্চ ২০১৭
ফাইল ছবি

কুমিল্লা সিটি কর্পোরেশন (কুসিক) নির্বাচনে ভোট কেন্দ্রগুলোতে সিসি ক্যামেরা বসানোর দাবি জানিয়েছে বিএনপি। এছাড়া এ নির্বাচনের মাধ্যমে বর্তমান ইসিকে তারা পর্যবেক্ষণ করছে বলেও জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী।

সোমবার বিকেলে আগারগাঁওয়ে নির্বাচন কমিশনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। বরাবরই নির্বাচন কমিশনের সমালোচনা করে আসা রিজভী এ সময় আরও বলেন, নতুন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) সৎ ব্যক্তি। তিনি আমাদের কথা শুনে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন। আশা করি তা বাস্তবায়নও করবেন।

এ সময় তিনি বলেন, বিএনপি কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনকে কেএম নুরুল হুদা নেতৃত্বাধীন নতুন কমিশনের জন্য অগ্নিপরীক্ষা বলে মনে করছে। কারণ এ নির্বাচন যদি অবাধ ও সুষ্ঠুভাবে সরকারের বলয়ের বাইরে থেকে সম্পন্ন করতে পারে, তাহলে এ কমিশনের প্রতি সব রাজনৈতিক দলের আস্থা থাকবে। আর না পারলে এ কমিশনের প্রতি আস্থা থাকবে না।

তিনি বলেন, আমরা প্রথম এই কমিশনের কাছে আসলাম। যারা গণতন্ত্র হারা, ভোটার হারা, তারা চায় সুষ্ঠু ভোটের মাধ্যমে গণতন্ত্র ফিরে আসুক। নতুন সিইসি সৎ ব্যক্তি। তিনি আমাদের কথা শুনে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়েছেন। আশা করি তা বাস্তবায়নও করবেন।

তিনি আরও বলেন, আমরা কিছু দাবি জানিয়েছি। এর মধ্যে রয়েছে নির্বাচনে কারচুপি ঠেকাতে ভোটের দিন প্রতিটি কেন্দ্রে সিসি ক্যামেরা স্থাপন। এছাড়া নতুন মামলা করে বিএনপির নেতাকর্মীদের হয়রানি না করা এবং সরকারি দলের নেতাকর্মীরা যাতে ভয়ভীতি প্রদর্শন না করে তার ব্যবস্থা করা ইত্যাদি।

রিজভী অভিযোগ করে বলেন, কুমিল্লায় বিএনপি প্রার্থীর নেতাকর্মীদের ওপর যে অনাচার চালানো হচ্ছে, প্রশাসনের যে দায়িত্ব সেগুলো তারা ঠিকমতো পালন করছে না। এগুলো সেখানকার রিটার্নিং অফিসারের কাছে জানানো হয়েছে। কিন্তু তিনি সে বিষয়ে কোনো পদক্ষেপ নিচ্ছেন না। সে বিষয়টি প্রধান নির্বাচন কমিশনারকে জানিয়েছি। তিনি ব্যবস্থা নেবেন বলে জানিয়েছেন।

প্রতিনিধি দলে আরও উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম ও বিএনপির স্বনির্ভর বিষয়ক সম্পাদক আবুল খায়ের ভূঁইয়া।

প্রসঙ্গত, আগামী ৩০ মার্চ কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে।

এইচএস/ওআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।