পুলিশের গুলি শেষ না হওয়া পর্যন্ত রাজপথে থাকবো


প্রকাশিত: ০১:০৫ পিএম, ২৩ আগস্ট ২০১৪

বিএনপি আন্দোলন করতে রাস্তায় অবস্থান নেবে এবং পুলিশের গুলি শেষ না হওয়া পর্যন্ত রাজপথে থাকবে বলে জানিয়েছেন বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ও ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক মির্জা আব্বাস। শনিবার বিকালে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) মহানগরের বর্ধিত সভায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, সব কিছুরই একটা সীমা আছে। ক্ষমতার মোহে সীমা অতিক্রম করবেন না। সীমা অতিক্রম করলে পরিণতি ভালো হবে না। বিএনপি শান্তিপূর্ণ রাজনৈতিক দল। কাজেই বিএনপি’র সকল আন্দোলন-কমসূচি অসহিংস ও শান্তিপূর্ণ। সীমা অতিক্রম করলে শাস্তি ভোগ করতে হবে।

তিনি বলেন, আমরা রাস্তায় অবস্থান নেব এবং পুলিশের গুলি শেষ না হওয়া পর্যন্ত রাজপথে থাকবো। সরকারকে মনে রাখতে হবে আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে গণতান্ত্রিক আন্দোলন দমন করা যায় না।

মির্জা আব্বাস বলেন, গণতন্ত্র ও ভোটের অধিকার প্রতিষ্ঠা করতে বিএনপি আন্দোলন করে যাচ্ছে। আমাদের রাজপথে আন্দোলন করতে দিন। তখন দেখা যাবে পুলিশ কত গুলি করতে পারে আর বিএনপির নেতাকর্মীরা কত গুলি হজম করতে পারে।

প্রধানমন্ত্রীর লেখা বইয়ের শিরোনামকে উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী বলেছেন রক্তাক্ত বাংলাদেশ বিএনপি নয়, আওয়ামী লীগ করেছে। আওয়ামী লীগ বার বার বাংলাদেশকে রক্তাক্ত করেছে। আর বিএনপি রক্ত মুছেছে। তাই বইয়ের নাম হওয়া উচিৎ ছিল দরক্তাক্ত বাংলাদেশ ও আওয়ামী লীগের ভূমিকা।

প্রধানমন্ত্রীর প্রতি প্রশ্ন রেখে আব্বাস বলেন, নারায়ণগঞ্জকে কে রক্তাক্ত করেছে। দিনে দুপুরে লগি বৈঠা দিয়ে কারা মানুষ হত্যা করেছে, গুম-খুন কারা করেছে। সবই আওয়ামী লীগ করেছে।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্য করে তিনি বলেন, আমার কাছে আপনারা সবাই বেশি আশা করছেন এটাই আমার ভয়। আপনারা যদি কম আশা করতেন তাহলে আমি বেশি দিতে পারতাম।

সংগঠনের সভাপতি এম এম খালেদ সাইফুল্লাহর সভাপতিত্বে আর বক্তব্য রাখেন- লিবারেল ডেমোক্রেটিক পার্টির সভাপতি কর্নেল (অব.) অলি আহমদ, সংগঠনের মহাসচিব ড. রেদোয়ান আহমেদ, যুগ্ম-মহাসচিব শাহাদাৎ হোসেন সেলিম, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মো. ইকবাল হোসেন তালুকদার প্রমুখ।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।