আওয়ামী লীগে যোগ দিলেন বিএনপি-জামায়াতের হাজারও নেতাকর্মী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ১১:২৪ এএম, ১৫ এপ্রিল ২০১৫

কুমিল্লার নাঙ্গলকোট উপজেলার বিএনপি-জামায়াতের আট নেতা এবং তাদের এক হাজারেরও বেশি সমর্থক আওয়ামী লীগে যোগদান করেছেন। তারা হলেন উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক জালাল আহমেদ ভূইয়া, নাঙ্গলকোট পৌরসভার ওয়ার্ড কাউন্সিলর তোফায়েল আহমেদ, জাহাঙ্গীর মেম্বার, দবির হোসেন (জামায়াত), হান্নান মিয়া (জামাত), একরাম হোসেন (জামায়াত), জয়নাল মিয়া ও জাহাঙ্গীর হোসেন।

পহেলা বৈশাখ উপলক্ষে পরিকল্পনা মন্ত্রী ও কুমিল্লা জেলা আওয়ামী লীগ সভাপতি আ হ ম মুস্তফা কামালের বিশাল এক জনসভায় এসব নেতাকর্মী আওয়ামী লীগে যোগ দেন। নাঙ্গলকোট উপজেলার হেসাখাল ইউনিয়নের দায়েমছাত্রী স্কুলমাঠে এ সভা অনুষ্ঠিত হয়। দেশ স্বাধীন হওয়ার পর এই প্রথম কোনো মন্ত্রী এ এলাকায় জনসভা করলেন।

সবাইকে বাংলা নববর্ষের শুভেচ্ছা ও যোগদানকৃত নেতা-কর্মীদের ধন্যবাদ দিয়ে সভার প্রধান অতিথি পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, আজ এক হাজারের বেশি যেসব নেতাকর্মী আওয়ামী লীগে যোগ দিলেন আমি বিশ্বাস করি তারা নাঙ্গলকোটের উন্নয়নে কাজ করবেন।

মন্ত্রী এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্বৃত করে বলেন, প্রধানমন্ত্রী আমাদের সবাইকে মানুষের জন্য কাজ করে যেতে বলেছেন। উত্তর, দক্ষিণ, পূর্ব, পশ্চিম সবদিকেই কাজ করার কথা তিনি বলেছেন। তাঁর নেতৃত্বে আমরাও সেভাবেই কাজ করে যাচ্ছি।

পরিকল্পনা মন্ত্রী বলেন, আগামী এক বছরের মধ্যে আপনাদের এখানকার অবশিষ্টদের ঘরে বিদ্যুৎ পৌঁছে দেব ইনশাল্লাহ। এছাড়াও ইউনিয়ন পর্যায়ের কাঁচা রাস্তা পাকাকরণসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানও বহুতল করে দেয়া হবে। এ সময় তার ব্যক্তিগত অর্থায়নে নাঙ্গলকোটের একশ দরিদ্র পরিবারের গৃহ নির্মাণের জন্যে প্রত্যেক পরিবারকে দশ হাজার টাকা করে দেয়ার ঘোষণাও দেন।

পরিকল্পনা মন্ত্রী আইসিসি থেকে তাঁর পদত্যাগের বিষয়টি নিয়ে উপস্থিত জনসভায় বলেন, আমি পদত্যাগ করেছি দেশের মানুষের জন্য। যখন দেখলাম সিদ্ধান্তগুলো আমাদের বিরুদ্ধে গেল তখন নিশ্চয়ই চুপ করে বসে থাকা যায় না। দেশের সম্মানই আমার কাছে প্রধান।

পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল নাঙ্গলকোট তিনটি গ্রামে বিদ্যুৎ সংযোগের উদ্বোধন করেন। এর ফলে ২৬০টি পরিবার নতুন করে বিদ্যুৎ সংযোগের আওতায় এলো।

সভায় নাঙ্গলকোট উপজেলা চেয়ারম্যান সামসুদ্দিন কালু, পৌর মেয়র মো. মনিরুজ্জামান খান, উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোস্তাফিজুর রহমান লিটন বক্তব্য রাখেন।

বিএ/আরআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।