রাবিতে প্রগতিশীল ছাত্রজোটের বিক্ষোভ মিছিল


প্রকাশিত: ১০:৪২ এএম, ২৩ আগস্ট ২০১৪

২০০৭ সালে ২২ আগস্ট ঢাকা বিশ্ববিদ্যালয় সাধারণ শিক্ষার্থীদের উপর ফখরুদ্দীন-মঈনুদ্দীন সরকারের হামলার প্রতিবাদ দিবসে ‌`সকল স্বৈরশাসনের বিরুদ্ধে রুখে দাড়াও` এই স্লোগানে ও নির্যাতন বিরোধী ছাত্র-ছাত্রীবৃন্দের ব্যানারে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রগতিশীল ছাত্রজোট।

শনিবার বেলা ১২ টার দিকে দলীয় টেন্ড থেকে মিছিলটি শুরু করে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে  টুকিটাকি চত্বরে এসে এক সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

রাজশাহী বিশ্ববিদ্যালয় সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক আলমগীর হোসেন সুজনের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন- সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সভাপতি সোহরাব হোসেন, ছাত্র ফেডারেশনের সভাপতি ফারুক ইমন, ছাত্র ইউনিয়নের সভাপতি আয়াতুল্লাহ খোমেনী, বিপ্লবী ছাত্রমৈত্রীর সাধারণ সম্পাদক দিলীপ রায়।

সমাবেশে বক্তারা বলেন, ক্যম্পাসে কোন সাধারণ শিক্ষার্থীরা স্বাধীন ভাবে চলাফেরা করতে পারে না। তারা সরকার দলীয় ছাত্রসংগঠন ছাত্রলীগের ভয়ে সর্বদা আতঙ্কে থাকে। ছাত্রলীগ পুলিশের সহযোগিতায় ক্যাম্পাসে মিছিল-সমাবেশ করে। কিন্তু আমরা করতে গেলে পুলিশ আমাদের বাধা দেয় গ্রেফতার করে। এটা স্বৈরাচারী সরকারের বহি:প্রকাশ।

বক্তরা অবিলম্বে বিশ্ববিদ্যালয়ে সকল ধরনের রাজনৈতিক কর্মকান্ডে নিষেধাজ্ঞা প্রত্যাহার করার দাবী জানান।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।