হরতাল কেবল শাহবাগেই!


প্রকাশিত: ০৩:০১ এএম, ২৮ ফেব্রুয়ারি ২০১৭

গ্যাসের দাম বৃদ্ধির প্রতিবাদে মঙ্গলবার ৬টা থেকে ঢাকা মহানগরে বাম দলগুলোর হরতাল চলছে। হরতাল কর্মসূচি পালনকালে আজ সকালে শাহবাগে রাস্তা বন্ধ করে অবস্থান নেয় প্রগতিশীল ছাত্রজোটের নেতাকর্মীরা।

এসময় হরতাল সমর্থনকারীরা টায়ারে আগুন জ্বালিয়ে শাহবাগ মোড়ে সমাবেশ করতে থাকে ফলে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়।

তবে রাজধানীর ধানমন্ডি, কলাবাগান, লালবাগ, আজিমপুর, ফার্মগেট, মহাখালী, রামপুরা, বাড্ডা, মিরপুর ও কুড়িলসহ বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে নিত্যদিনের মতোই চলছে বাস, প্রাইভেটকার, মোটরসাইকেল ও রিকশা। শাহবাগ ছাড়া রাজধানীর অন্য এলাকায় হরতালের প্রভাব তেমন দেখা যায়নি।

কর্মসূচি পালনকালে বক্তারা বলেন, চলমান সীমাহীন লুটপাটের বোঝা দেশের জনগণের কাঁধে চাপাতে সরকারের দুর্নীতি ও ভুলনীতির ফলে জ্বালানিখাতে যে নৈরাজ্য সৃষ্টি হয়েছে, তার দায় জনতার ওপর চাপানোর জন্যই অযৌক্তিকভাবে গ্যাসের মূল্যবৃদ্ধি করা হয়েছে। জনগণ এই সিদ্ধান্ত কোনভাবেই মেনে নেবে না।

সাধারন জনগণের প্রতি আহ্বান জানিয়ে বক্তারা আরো বলেন, গ্যাসের মূল্য বৃদ্ধি গণবিরোধী একটি সিদ্ধান্ত। তাই জনগণকে সোচ্চার হয়ে হরতালের সমর্থনে রাজপথে নেমে আসতে হবে।

উল্লেখ্য, বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) এক সংবাদ সম্মেলনে গ্যাসের দাম বাড়ানোর ঘোষণা দেয় বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)। এর প্রতিবাদেই রাজধানীতে মঙ্গলবার হরতালের ডাক দেয় বামদলগুলো।

এসএসসি পরীক্ষার্থী ও পরীক্ষার সব কাজ এবং অগ্নি নির্বাপণ ব্যবস্থা, হাসপাতাল-অ্যাম্বুলেন্স, সংবাদপত্র-প্রচারমাধ্যম, জরুরি গ্যাস ও বিদ্যুতের কাজ হরতালের আওতার বাইরে রাখা হয়েছে। দুপুর ১২টা পর্যন্ত হরতাল চলবে।

এএস/এএসএস/এআরএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।