গ্যাসের দাম বাড়ানোর সিদ্ধান্তের প্রতিবাদে জাসদের সমাবেশ


প্রকাশিত: ০৭:০৪ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০১৭

গ্যাসের দাম বাড়ানোর সিদ্ধান্তের প্রতিবাদে সমাবেশ ও মানববন্ধন করেছে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)। ঢাকা মহানগর সব শাখার উদ্যোগে সোমবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে এ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

জাসদ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি আব্দুস সালাম খোকনের সভাপতিত্বে সমাবেশে বক্তৃতা করেন জাসদের সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান এমপি, জাসদ স্থায়ী কমিটির সদস্য মোহাম্মদ খালেদ, করিম সিকদার, মঞ্জুর আহমেদ মঞ্জু, জাতীয় কৃষক জোট সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম বাবু, মাদারীপুর জেলা জাসদ সভাপতি মেজবাহ উদ্দিন বাচ্চু, ঢাকা মহানগর পূর্বের সভাপতি আসাদুজ্জামান জাকির, মোহাম্মদ মহিউদ্দিন, ঢাকা মহানগর দক্ষিণের নেতা ইসমাইল চৌধুরী, হুমায়ুন কবির, বিল্লাল হোসেন, জাতীয় যুবজোটের যুগ্ম আহ্বায়ক সাইদুর রহমান, বাংলাদেশ ছাত্রলীগের কার্যকরী সভাপতি এহসানুল হাবিব, সাধারণ সম্পাদক শাজাহান আলী সাজুসহ প্রমুখ। সভা পরিচালনা করেন জাসদ সাংগঠনিক সম্পাদক হুসাইন আহমেদ তফসির।

সমাবেশে নেতারা বলেন, গত ২৩ ফেব্রুয়ারি বিইআরসি গ্যাসের দাম বাড়ানোর সিদ্ধান্ত ঘোষণা করেছে, যা সরকারের কয়েকজন মন্ত্রী সমর্থন করেছেন। সরকারের এ সিদ্ধান্তের বিরুদ্ধে ইতোমধ্যেই জনমনে বিরূপ প্রতিক্রিয়া দেখা যাচ্ছে। নেতারা সরকারকে অবিলম্বে এ সিদ্ধান্ত প্রত্যাহার করার দাবি জানান।

তারা সংশ্লিষ্ট সবপক্ষের মতামত পর্যালোচনা করে গ্যাসের মূল্য যৌক্তিক হারে, বিশেষ করে গৃহস্থালিতে ব্যবহার্য গ্যাসের মূল্য সহনশীল পর্যায়ে নিয়ে আসার আহ্বান জানান। সেইসাথে বিদ্যুতের দাম বাড়ানোর মতো হঠকারী সিদ্ধান্ত না নেয়ার জন্য সরকারকে সতর্ক থাকার আহ্বান জানান।

মানববন্ধন শেষে একটি প্রতিবাদ মিছিল প্রেসক্লাব থেকে কদম ফোয়ারা প্রদক্ষিণ করে তোপখানা রোডস্থ জাসদ কার্যালয়ে এসে শেষ হয়।

এমইউ/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।