গ্যাসের দাম বাড়ানো অযৌক্তিক, প্রত্যাহারের দাবি বিএনপির


প্রকাশিত: ০৩:৩৮ পিএম, ২৩ ফেব্রুয়ারি ২০১৭

গ্যাসের দাম বাড়ানো সরকারের অযৌক্তিক সিদ্ধান্ত ও গণবিরোধী বলে দাবি করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল -বিএনপি। একইসঙ্গে এ সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানানো হয়েছে।

গ্যাসের দাম বাড়ানোর ঘোষণার পর বৃহস্পতিবার সন্ধ্যায় জরুরি সংবাদ সম্মেলন করে দলটি। সংবাদ সম্মেলনে এ বিষয়ে দলের অবস্থান তুলে ধরেন মির্জা ফখরুল।

তিনি বলেন, জনগণকে জিম্মি করে বেপরোয়া লুটপাটের জন্য গ্যাসের দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। জনগণ এ সিদ্ধান্ত মানবে না। আমরা অবিলম্বে এ সিদ্ধান্ত বাতিলের দাবি জানাচ্ছি।

ফখরুল বলেন, সরকারের এ গণবিরোধী সিদ্ধান্ত বাস্তবায়ন হলে শিল্পখাত দারুণভাবে ধাক্কা খাবে। আমাদের গার্মেন্টস খাত ভারত ও চীনের সঙ্গে প্রতিযোগিতায় টিকে থাকতে পারবে না। লাখ লাখ শ্রমিক বেকার হয়ে পড়বে। যার নেতিবাচক প্রভাব শিল্পখাতের অর্থনৈতিক নিরাপত্তা বিঘ্নিত হতে বাধ্য। সুতরাং এ মুহূর্তে গ্যাসের দাম বাড়ানো যাবে না।

গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে জরুরি এ সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে চেয়ারপারসনের উপদেষ্টা আ ন হ আখতার হোসেন ও ইসমাইল জবিউল্লাহ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গ্রাহক ও বাণিজ্যিক পর্যায়ে গ্যাসের দাম বাড়িয়েছে সরকার। বৃহস্পতিবার বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের (বিইআরসি) চেয়ারম্যান মনোয়ার ইসলাম এক সংবাদ সম্মেলনে এ মূল্যবৃদ্ধির ঘোষণা দেন।

তিনি জানান, আগামী ১ মার্চ থেকে নতুন দাম কার্যকর হবে। বাড়তি দাম দুই ধাপে কার্যকর হবে। সে অনুযায়ী, ১ মার্চ থেকে আবাসিক খাতে দুই চুলার জন্য ৮০০ এবং এক চুলার জন্য ৭৫০ টাকা করা হয়েছে। দ্বিতীয় ধাপে জুন থেকে আবাসিক খাতে দুই চুলার জন্য ৯৫০ এবং এক চুলার জন্য ৯০০ টাকা নির্ধারণ করা হয়েছে।

আরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।