সময় খারাপ হলে বড় নেতার পোস্টারও ল্যাম্প পোস্টে ঝুলে


প্রকাশিত: ০২:২৭ পিএম, ১৯ ফেব্রুয়ারি ২০১৭

বিকেল সাড়ে ৩টা। রাজধানীর শাহবাগ থেকে বাংলামোটরগামী রাস্তায় ব্যাপক যানজট। কয়েক মিনিট পর পর কিছুক্ষণের জন্য সিগন্যাল ছাড়লে একতলা, দোতলা বাস, মাইক্রোবাস, প্রাইভেটকার ও মোটরসাইকেলসহ বিভিন্ন যানবাহনের মধ্যে দ্রুত সামনে এগিয়ে যাওয়ার প্রতিযোগিতা শুরু হয়। কিন্তু একটু এগিয়েই আবার থমকে দাঁড়ায় যানবাহন।

রুপসী বাংলা হোটেলের সামনের সিগন্যালে একটি দোতলা বাসে দুজন মধ্যবয়সী লোক একটি বড় রাজনৈতিক দলের একজন নেতাকে নিয়ে আলাপে ব্যস্ত। দুজনের একজন বলছিল ওই যে ল্যাম্প পোস্টে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ডাকসাইটে নেতার পোস্টার ঝুলছে, দেখেন তো চিনতে পারেন কিনা।

অপর লোকটি কিছুক্ষণ তাকিয়ে থেকে বললো আরে ভাই, উনি তো দেখা যায় বড় নেতা, বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল। তা এত বড় নেতার পোস্টার সাইজে এতো ছোট ও ল্যাম্প পোস্টে কেন?

ওই লোক তখন বললেন,  ৯০’র মধ্যেভাগে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রদলের সভাপতি ছিলেন। তার পিছু পিছু শত শত নেতাকর্মী ঘুরতো। এখন তিনি দলের যুগ্ম মহাসচিব ও বর্তমানে জেলবন্দি। দল ক্ষমতায় না থাকলে বড় নেতারও পোস্টারও ল্যাম্প পোস্টে ঝুলে বলে ওই ব্যক্তি মন্তব্য করেন। তার কথায় হেসে উঠেন অন্য লোকটি।

সরকারি দলের নেতাকর্মীদের সম্পর্কে এবার দুজনার অভিন্ন মন্তব্য। তারা বলেন, দল ক্ষমতায় থাকলে সরকারি দলের ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মীরও দাপটে থাকে। সাধারণ ওয়ার্ড নেতাদের বড় বড় পোস্টার দেয়ালে ঝুলে। দুজনের কথোপকথনের মধ্যেই সিগন্যালের সবুজ বাতি জ্বলে। আবার যানবাহনের মধ্যে এগিয়ে যাওয়ার প্রতিযোগিতা শুরু হয়।

এমইউ/জেএইচ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।