শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে সুষ্ঠু নির্বাচনের দাবি আদায় করা হবে


প্রকাশিত: ০৫:৪১ পিএম, ১৪ ফেব্রুয়ারি ২০১৭

বিএনপি সংঘাতের রাজনীতি চায় না মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, বিএনপি গণতান্ত্রিক দল এবং নির্বাচনের পক্ষে। আমরা সব সময়ে শান্তিপূর্ণ উপায়ে ক্ষমতা হস্তান্তরে বিশ্বাসী। গণতান্ত্রিক পরিবেশ নিশ্চিত না হলে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব হবে না।

মঙ্গলবার বাদ আসর বানানীতে আরাফাত রহমান কোকোর কবর জিয়ারত, দোয়া এবং শ্রদ্ধার্ঘ্য নিবেদন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

মঈন খান বলেন, কোনো সংঘাত নয়, শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে বিএনপির সুষ্ঠু নির্বাচনের দাবি আদায় করা হবে। অন্য কোনো উপায় নয়, নির্বাচনের মাধ্যমে শান্তিপূর্ণ মতা হস্তান্তরে বিশ্বাস করে বিএনপি। সব দলের অংশগ্রহণে একটি সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হতে হলে প্রয়োজন একটি নিরপেক্ষ নির্বাচন কমিশন। এর চেয়েও বেশি প্রয়োজন একটি নিরপেক্ষ সরকার। দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব হবে না। যা আমরা ইতোমধ্যে দেখেছি। ২০১৪ সালে ৫ জানুয়ারি মানুষ ভোট দিতে পারে নাই। এরপরেও যতগুলো স্থানীয় সরকার নির্বাচন হয়েছে সেগুলোতে মানুষ ভোট দিতে পারে নাই। জনগণের মতামতে প্রতিফল ঘটে নাই।

দেশে গণতন্ত্র নেই উল্লেখ করে তিনি বলেন, ভোটারবিহীন সরকার মানুষের গণতান্ত্রিক অধিকার কেরে নিয়েছে। বিরোধীদলকে কোনো আন্দোলন করতে দেয় না। এদেশের মানুষ বিএনপির দিকে তাকিয়ে আছে। অনেকে আমাদেরকে বলে আপনারা কিছু করেন। আমরাও চাই শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে সমস্যার সমাধান হউক। আমাদের সভা, সমাবেশ, মিছিল মিটিং করতে দেয় না। আমরা রাজপথে আসলেই পুলিশ গুলি করে। এভাবে একটি গণতান্ত্রিক দেশ চলতে পারে না।

এ সময়ে উপস্থিত ছিলেন মরহুম আরাফাত রহমান কোকোর সহধর্মিনী শর্মিলা রাহমান সিথী, বিএনপির নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দিন আলম, আরাফাত রহমান কোকো স্মৃতি পরিষদের সভাপতি মেহেদি হাসান, সাধারণ সম্পাদক মাসুদ আলম, আয়োজক সংগঠনের কেন্দ্রীয় নেতা জাহাঙ্গীর আলম স্বপন, হায়দার আলি সুমন, হান্নান শাহ, রিয়াজুল ইসলাম, ইমাম হোসেন, সজল, মো. পিন্টু  প্রমুখ।

এমএম/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।