হতাশা কাটাতে খালেদাকে রাজপথে নামার পরামর্শ


প্রকাশিত: ১১:২৪ পিএম, ১১ ফেব্রুয়ারি ২০১৭

বিএনপির নেতাকর্মীদের হতাশা কাটাতে দলের প্রাণ চেয়ারপারসন খালেদা জিয়াকে রাজপথে নামতে হবে বলে মন্তব্য করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। শনিবার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবে এক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘কূট রাজনীতিতে চ্যাম্পিয়ন’ মন্তব্য করে তিনি বলেন, বিএনপিকে প্রমাণ করতে হবে তারা কিভাবে আওয়ামী লীগ থেকে ভিন্ন। নিরপেক্ষ নির্বাচন হলেই যে বিএনপি জয়ী হবে এমনটা মনে করা যাবে না।

৪০ বছরের পর আইনজীবী হতে পারবে না -এমন সিদ্ধান্তের সমালোচনা করেন তিনি বলেন, ‘ল’ পড়তে পারবো না, তাহলে আমরা কি সিপাহী হব?

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান খন্দকার মাহবুব হোসেন। তিনি বলেন, সরকার একটি নিরপেক্ষ নির্বাচন কমিশন দিলেন। ওই কমিশন নিরপেক্ষ হবে কি হবে না সেটা পরের কথা। কিন্তু কথা হলো যাদেরকে নিয়ে নির্বাচন কমিশন করা হয়েছে, তাদের অতীতে যেটা রয়েছে তাতে জনগণ আতঙ্কিত হয়েছে।

বিএনপির এ ভাইস চেয়ারম্যান বলেন, আমাদের সংবিধানে প্রধানমন্ত্রী সর্বগ্রাসী ক্ষমতার অধিকারী। যে কোনো নির্বাচন কমিশনই করা হোক না কেন, তার পক্ষে বাংলাদেশের মানুষকে একটি নিরপেক্ষ নির্বাচন উপহার দেয়া সম্ভব নয়।

‘নির্বাচন কমিশনের নিরপেক্ষতা : নির্বাচন সহায়ক সরকার’ শীর্ষক এ সেমিনারের আয়োজন করে জিয়া পরিষদ কেন্দ্রীয় কমিটি। সংগঠনটির সভাপতি কবীর মুরাদের সভাপতিত্বে সেমিনারে দৈনিক নয়া দিগন্তের সম্পাদক আলমগীর মহিউদ্দিন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. মুস্তাহিদুর রহমান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের অধ্যাপক হাসান তালুকদার প্রমুখ উপস্থিত ছিলেন।

এমএম/আরএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।