ঐক্যবদ্ধ হওয়া ছাড়া বিকল্প নেই : ফখরুল


প্রকাশিত: ১১:০৮ এএম, ০৮ ফেব্রুয়ারি ২০১৭
ফাইল ছবি

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘বর্তমান শাসকগোষ্ঠী আইনের শাসনের পরিবর্তে দলীয় শাসন প্রতিষ্ঠা করতে চলেছে। মানুষের বাকস্বাধীনতা হরণ করা হচ্ছে। এ ধরনের নৈরাজ্যকর অবস্থা থেকে পরিত্রাণ পেতে দেশের মানুষের ঐক্যবদ্ধ হওয়া ছাড়া কোনো বিকল্প নেই।’

ঠাকুরগাঁও জেলা ছাত্রদলের তিন নেতাকে (মো. হুসেন, মো. আরিফ এবং মো. জাহিদ) আদালত কর্তৃক সাজা দেয়ার প্রতিবাদে বুধবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।
 
ফখরুল বলেন, ‘দেশের বিরোধী রাজনৈতিক দলগুলোকে নিশ্চিহ্ন করে দেয়ার অপচেষ্টার ধারাবাহিকতায় ঠাকুরগাঁও জেলা ছাত্রদলের তিন নেতাকে দ্রুত বিচার আইনে মিথ্যা মামলায় সাজা দেয়ার ঘটনায় আবারও প্রমাণিত হলো বর্তমান শাসকগোষ্ঠী আদালতের ঘাড়ে বন্দুক রেখে মানুষের ন্যায়বিচার পাওয়ার শেষ ভরসাস্থলকে কলুষিত করছে। আমি ঠাকুরগাঁওয়ের তিন ছাত্রদল নেতাকে সাজা দেয়ার ঘটনায় বিস্মিত হয়েছি এবং গভীর উদ্বেগ প্রকাশ করছি।

অপর এক বিবৃতিতে গাইবান্ধা জেলা ছাত্রদল আহ্বায়ক আতিক হাসান রনি এবং সুন্দরগঞ্জ উপজেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক, বেলকা ইউনিয়ন পরিষদের সদস্য ও বেলকা ইউনিয়ন বিএনপি সভাপতি সানোয়ার হোসেন বাবুকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপি মহাসচিব এ ধরনের ঘটনাকে রাজনৈতিক হয়রানি উল্লেখ করে অবিলম্বে আতিক হাসান রনি এবং সানোয়ার হোসেন বাবুর বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহার ও তাদের নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।

এমএম/জেডএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।