সিটি নির্বাচন নিরপেক্ষ করতে উদ্যোগ নিতে হবে : বিএনপি


প্রকাশিত: ০১:৩৬ পিএম, ৩০ মার্চ ২০১৫

আসন্ন তিন সিটি কর্পোরেশন নির্বাচনকে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ করতে সরকার ও নির্বাচন কমিশন যথাযথ উদ্যোগ গ্রহণ করবে বলে আশা প্রকাশ করেছে বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। সোমবার বিকেলে ২০ দলীয় জোটের পক্ষে বিএনপির যুগ্ম-মহাসচিব ও মুখপাত্র বরকত উল্লাহ বুলু গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এই আশা প্রকাশ করেছেন।

বিবৃতিতে বরকত উল্লাহ বলেন, ২০ দলীয় জোটের কারা অন্তরীণ শীর্ষ নেতৃবৃন্দসহ সকল পর্যায়ের নেতা-কর্মীদের মুক্তি এবং মামলা হামলা বন্ধ করে দেশে স্বাভাবিক অবস্থা ফিরিয়ে এনে ২৮ এপ্রিল অনুষ্ঠিতব্য তিন সিটি কর্পোরেশন নির্বাচনকে অর্থবহ ও গ্রহণযোগ্য করতে সরকার সচেষ্ট হবে।

তিনি বলেন, বর্তমান সরকার গণদাবি মেনে নিয়ে নির্দলীয় নিরপেক্ষ সরকার ব্যবস্থার অধীনে জাতীয় নির্বাচনের ব্যবস্থা গ্রহণ করবে এটাই জাতির প্রত্যাশা।

বিএনপির এই মুখপাত্র বিবৃতিতে আরো বলেন, নির্বাচন নিরপেক্ষ করতে নির্বাচন কমিশন যথাযথ উদ্যোগ না নিলে জাতির নিকট আবারো প্রমাণ হয়ে যাবে বর্তমান কমিশন দন্তহীন বাঘ ছাড়া আর কিছুই নয়। ঢাকার দুই সিটি কর্পোরেশন ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠানে সরকার দস্যুবৃত্তি অবলম্বন করলে এবং এ ব্যাপারে নির্বাচন কমিশন সহযোগিতা করলে জাতি কখনোই বর্তমান শাসকগোষ্ঠী ও আজ্ঞাবহ নির্বাচন কমিশনকে ক্ষমা করবে না।

আরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।