সারা দেশে ২য় দিনের হরতাল চলছে


প্রকাশিত: ০৩:৪৪ এএম, ২৩ মার্চ ২০১৫

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ডাকা টানা ৭২ ঘণ্টার দ্বিতীয় দিনের হরতাল চলছে সারাদেশে। রোববার ভোর ৬টা থেকে শুরু হয়ে বুধবার ভোর ৬টায় শেষ হবে এই হরতাল।

এর আগে শনিবার দুপুরে ২০ দলীয় জোটের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপির যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলু এ হরতালের ঘোষণা দেন।

বিবৃতিতে বরকত উল্লাহ বুলু বলেন, বিএনপির অন্যতম যুগ্ম-মহাসচিব সালাহ উদ্দিন আহমেদকে গ্রেফতার করে নিয়ে যাবার পর ১১ দিন অতিবাহিত হওয়া সত্বেও অদ্যবধি তাকে মুক্তি দেয়া কিংবা আদালতে হাজির করা হয়নি। গ্রেফতারের কথা স্বীকার পর্যন্ত করছে না অবৈধ স্বৈরাচারী সরকার। পাশাপাশি জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান তালুকদার খোকনের বেলায়ও একই ঘটনা ঘটেছে।

তিনি দাবি করে বলেন, শাসক মহলের নির্দেশে সারাদেশে প্রতিদিনই আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পরিচয়ে বিএনপি, ২০ দলীয় জোট ও অন্য বিরোধী দলের নেতাকর্মী-সমর্থকদের গ্রেফতার ও অপহরণ করা হচ্ছে। অনেককে গুম করা হচ্ছে। মিথ্যা গল্প সাজিয়ে কথিত `বন্দুকযুদ্ধের` নামে অনেককে হত্যা করা হচ্ছে। আটক অবস্থায় কিংবা রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের নামে নির্যাতন চালিয়ে পঙ্গু করে দেয়া হচ্ছে। যেখানে সেখানে বিরোধী দলের নেতাকর্মীদের গুলিবিদ্ধ লাশ পাওয়া যাচ্ছে। সারাদেশে গণবিচ্ছিন্ন শাসকগোষ্ঠী ভয়ঙ্কর এক ত্রাসের রাজত্ব কায়েম করেছে।

এ পরিস্থিতিতে জনগণের অধিকার আদায়ে চলমান আন্দোলন অব্যাহত রাখা ছাড়া আর কোনো গত্যান্তর নেই। তাই বিএনপি ও ২০ দলের পক্ষ থেকে এই কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

বিবৃতিতে চলমান অবরোধের পাশাপাশি ঘোষিত হরতাল কর্মসূচি শান্তিপূর্ণভাবে পালনের জন্য নেতা-কর্মী ও সর্বস্তরের জনগণের প্রতি অনুেরাধ জানানাে হয়েছে।

এআরএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।