রাষ্ট্রদ্রোহিতামূলক কোনো কথা আমি বলিনি : মান্না


প্রকাশিত: ১০:৩২ এএম, ০৯ জানুয়ারি ২০১৭

সাদেক হোসেন খোকার সঙ্গে কথোপকথনের সময় রাষ্ট্রদ্রোহিতামূলক কোনো কথা তিনি বলেননি বলে দাবি করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

সোমবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এ দাবি করেন।

আমি জীবনে কোনো রাষ্ট্রদ্রোহিতামূলক রাজনীতি করিনি, ভবিষ্যতেও করবো না উল্লেখ করে তিনি বলেন, আমি সম্পূর্ণ কথা শুনতে পারিনি। তবে যতটুকু শুনেছি তাতে কোনো রাষ্ট্রদ্রোহিতামূলক বক্তব্য নেই। ঢাকা বিশ্ববিদ্যালয়ে লাশ ফেলার কোনো কথা আমি বলিনি এবং বলার প্রশ্নই ওঠে না। ওই কথার মধ্যে সব কথা আমার কি না তাও আমি জানি না।

পাসপোর্ট আটকে রেখে জামিন দেয়া হয়েছে জানিয়ে মান্না বলেন, আমি অসুস্থ। ডাক্তার আমাকে বলেছে দেশের বাইরে চিকিৎসা নিতে, কিন্তু আমি যেতে পারছি না। তাই হাইকোর্টের কাছে আবেদন করবো আমার যেন পাসপোর্ট ফিরিয়ে দেয়া হয়। আমি চিকিৎসার জন্য বাইরে যেতে চাই।

আমাদের দেশে কারাগার আরও মানবিক হওয়া প্রয়োজন উল্লেখ করে মান্না বলেন, আমি এবার ২২ মাস আটক ছিলাম। এর আগেও তরুণ বয়সে এর চেয়ে বেশি সময় কারাগারে কাটিয়েছি। কিন্তু তখন এত কষ্ট হয়নি, এবার আমি অসুস্থ ছিলাম তাই খুব কষ্টে ছিলাম।

মতবিনিময় সভায় আরও উপস্থিত ছিলেন নাগরিক ঐক্যের উপদেষ্টা এস এম আকরাম, নাগরিক ছাত্র ঐক্যের সভাপতি নাজমুল হোসেন প্রমুখ।

এএস/এমএমজেড/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।