সরকার দিশাহারা হয়ে বিএনপি নেতাদের বিরুদ্ধে মামলা দিচ্ছে


প্রকাশিত: ১২:৪৪ পিএম, ২৬ ডিসেম্বর ২০১৬
ফাইল ছবি

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান ভোটারবিহীন অবৈধ সরকার দিশাহারা হয়ে বিরোধীদলীয় নেতা-কর্মীদের সাজানো মিথ্যা মামলায় আটক করে হয়রানি ও নির্যাতন করছে। সাভারে পোশাক শিল্পের যে ঘটনায় বিএনপি’র নেতাদের নামে সাজানো মিথ্যা মামলা দেয়া হয়েছে তা সম্পূর্ণ ভিত্তিহীন ও উদ্দেশ্যমূলক।

সোমবার দলের সহ-দফতর সম্পাদক মুহম্মদ মুনির হোসেন প্রেরিত এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

বিবৃতিতে ঢাকা জেলা বিএনপি’র সভাপতি ডা. দেওয়ান মো. সালাহউদ্দিন (বাবু) ও উপজেলা বিএনপির ভাইস চেয়ারম্যান দেওয়ান মো. মইনউদ্দিন বিল্পবসহ নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের ও সাভার উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ইসরাফ জাহান মিনিসহ অন্যান্য নেতা-কর্মীদের গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদও জানান মির্জা ফখরুল।

বিএনপির মহাসচিব বলেন, ওই ঘটনাটি মূলতঃ শ্রমিক অসন্তোষের ফলে ঘটেছে বলে গণমাধ্যমে এসেছে। এমনকি এ ঘটনাটির পিছনে আমাদের পোশাক শিল্পের প্রতিযোগী দেশের ষড়যন্ত্র আছে বলে সরকারের মন্ত্রীরা আশঙ্কা প্রকাশ করেছিলেন।

তিনি বলেন, এতেই প্রতীয়মান হয় যে বিএনপি’র নেতাকর্মীদের গ্রেফতার ও মিথ্যা মামলা, হয়রানি সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যমূলক। আসলে সরকার বিষয়টি উদোর পিন্ডি বুদোর ঘাড়ে চাপানো চেষ্টা করছে।

তিনি জাতীয়তাবাদী দল-বিএনপি’র পক্ষ থেকে নেতা-কর্মীদের নামে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলায় গ্রেফতার ও হয়রানির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহার করে আটককৃত নেতা-কর্মীদের মুক্তির জোর দাবি জানান।

এমএম/জেএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।