নারায়ণগঞ্জ এখন মিছিলের নগরী


প্রকাশিত: ১১:২৬ এএম, ২০ ডিসেম্বর ২০১৬

বন্দরনগরী নারায়ণগঞ্জ এখন মিছিলের হাট। মিছিলে মিছিলে মুখোরিত নারায়ণগঞ্জের অলি-গলি। প্রচারের শেষ দিনে সর্বশক্তি নিয়ে মাঠে নেমেছেন প্রার্থীরা। সকাল থেকে গণসংযোগ চালালেও দুপুরের পর থেকেই প্রার্থীদের পক্ষে মিছিল বের হতে থাকে।

আজ রাত ১২টার পর থেকেই সকল প্রকার প্রচার-প্রচারণা বন্ধ হচ্ছে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনে নির্বাচনে। শেষ দিনের প্রচারণায় সবাই যেন আদাজল খেয়ে নেমেছে। নগরীর প্রতিটি রাস্তায় মাইকের উচ্চধ্বনি শোনা যাচ্ছে প্রার্থীদের পক্ষে। প্রচারপত্র বিলি করছেন কেউ কেউ। বের হচ্ছে মুহুর্মুহু মিছিল।

Misil

কাউন্সিলর, মহিলা কাউন্সিলর এবং অন্যান্য মেয়র প্রার্থীর পক্ষে মিছিল বের হলেও চোখে পড়ছে আওয়ামী লীগ সমর্থিত সেলিনা হায়াৎ আইভীর নৌকা প্রতীকের এবং বিএনপি সমর্থিত সাখাওয়াত হোসেনের ধানের শীষ প্রতীকের মিছিল। এক মিছিল এসে মিলে যাচ্ছে আরেক মিছিলে। মিছিলে অংশ নিয়ে উজ্জীবিত নেতাকর্মীরাও। বিভিন্ন ব্যান্ড দলের সঙ্গে নাচছে, গাইছে মিছিলকারীরা।    

জানা গেছে, নির্বাচনে মেয়র, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত আসন মিলে মোট ২০১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন এবারের নির্বাচনে। তাদের মধ্যে মেয়র পদে ৭ জন, সাধারণ কাউনিন্সলর পদে ১৫৬ জন ওসংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৩৮ জন রয়েছেন। ভোটার সংখ্যা ৪ লাখ ৭৪ হাজার ৯৩১ জন। যার মধ্যেপুরুষ ২ লাখ ৩৯ হাজার ৬৬২ জন এবং নারী ২ লাখ ৩৫ হাজার ২৬৯ জন।

Misil

উল্লেখ্য, ১৮৭৬ সালে নারায়ণগঞ্জ শহরের সার্বিক উন্নয়নে এবং ব্যবস্থাপনা করার লক্ষ্যে নারায়ণগঞ্জ পৌরসভা প্রতিষ্ঠিত হয়। ২০১১ সালের ৫ মে নারায়ণগঞ্জ পৌরসভা, সিদ্ধিরগঞ্জ পৌরসভা ও কদমরসূল পৌরসভা মোট ৩টি পৌরসভাকে বিলুপ্ত করে ২৭ টি ওয়ার্ড সমন্বয়ে গঠিত হয় নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন।এটি বাংলাদেশের ৭ম সিটি কর্পোরেশন। এর আয়তন ৭২.৪৩ বর্গ কি.মি.।

এএসএস/এসএইচএস/জেআই

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।