খালেদার বিরুদ্ধে বড়পুকুরিয়া মামলার তারিখ পরিবর্তন


প্রকাশিত: ০৮:৪৭ এএম, ০৮ মার্চ ২০১৫

বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা বড়পুকুরিয়া মামলা সংক্রান্ত আবেদনের রায় পিছিয়ে ১৫ মার্চ পরবর্তী তারিখ ধার্য করা হয়েছে। রোববার
বিচারপতি মো. মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জেবিএম হাসান সমন্বয়ে গঠিত হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন।

দুদকের পক্ষে আইনজীবী খুরশিদ আলম খান জানান, বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা বড়পুকুরিয়া কয়লা খনি দুর্নীতি সংক্রান্ত মামলায় আনা আবেদনের রায়ের তারিখ পিছিয়েছে। রোববার খালেদা জিয়ার পক্ষে আইনজীবী শুনানির জন্য সময় চেয়ে আবেদন পেশ করেন। আদালত ওই আবেদনের প্রেক্ষিতে রায় পিছিয়ে ১৫ মার্চ বেলা ২টায় পরবর্তী তারিখ ও সময় নির্ধারন করে দেয়।

আদালতে খালেদা জিয়ার পক্ষে আইনজীবী ছিলেন ব্যারিস্টার রফিক উল হক, এডভোকেট জয়নুল আবেদীন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

এর আগে মামলায় ইতোপূর্বে জারি করা রুলের ওপর দুদকের পক্ষে গত ৫ মার্চ শুনানি শেষে রায় ঘোষণার জন্য ১০ মার্চ দিন ধার্য করেছিল আদালত। তবে ওইদিন খালেদা জিয়ার পক্ষে কোনো আইনজীবী শুনানি করেননি।
খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা বড়পুকরিয়া মামলার কার্যক্রম স্থগিত করে হাইকোর্টের দেয়া রুলের নিষ্পত্তি চেয়ে দুদক আবেদন করেছিল।

উল্লেখ্য, ২০০৮ সালের ২৬ ফেব্রুয়ারি খালেদা জিয়া ও তার আমলের সরকারের মন্ত্রিসভার সদস্যসহ ১৬ জনের বিরুদ্ধে বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলা দায়ের করে। শাহবাগ থানায় মামলাটি করেন দুদকের তৎকালীন সহকারী পরিচালক মো. সামছুল আলম।

মামলায় মন্ত্রিসভার বৈঠকে সভাপতি হয়ে খালেদা জিয়া বড়পুকুরিয়া কয়লাখনির অনুমোদন দিয়ে রাষ্ট্রের আর্থিক ক্ষতির অভিযোগ আনা হয়েছিল। পরে এ মামলা দায়েরের বৈধতা চ্যালেঞ্জ হাইকোর্টে রিট করেন খালেদা জিয়া।

আরএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।